সর্বশেষ
রবিবার ২১শে আষাঢ় ১৪২৭ | ০৫ জুলাই ২০২০

করোনা চিকিৎসার জন্য প্রস্তুত করা হচ্ছে ঢামেকের বার্ন ইউনিট

শুক্রবার, এপ্রিল ১০, ২০২০

bau.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটকে করোনা হাসপাতাল হিসেবে নির্ধারিত করা হচ্ছে। শুক্রবার (১০ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় ঢাকা মহানগরীতে কোভিড-১৯ হাসপাতাল সম্প্রসারণের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে এবং ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটকে কোভিড-১৯ হাসপাতাল হিসেবে নির্ধারিত করা অপরিহার্য হয়ে পড়েছে। এমতাবস্থায় ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের বর্তমান রোগীদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নবনির্মিত ভবনে স্থানান্তর করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিটিউটের প্রধান সমন্বয়ক সামন্ত লাল সেন বলেন, সরকারের নির্দেশ পেয়েছি। আমরা ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের রোগীদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে স্থানান্তরের প্রক্রিয়া আগামীকাল শনিবার থেকে শুরু করবো। আগামীকালের মধ্যেই সব রোগীকে স্থানান্তরের চেষ্টা করবো।


ঢাকা, শুক্রবার, এপ্রিল ১০, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৬৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন