সর্বশেষ
শনিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ৩০ মে ২০২০

গভীর রাতে খাবার হাতে ঘরের দুয়ারে

শনিবার, এপ্রিল ১১, ২০২০

mp.jpg
সোহেল রানা সোহাগ, সিরাজগঞ্জ থেকে :

করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া সিরাজগঞ্জ-৩ ( তাড়াশ,রায়গঞ্জ ) আসনের অসহায় এবং দুস্থ পরিবারের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছেন স্থানীয় সংসদ সদস্য অধ্যপক ডা. আব্দুল আজিজ।

তিনি নিজেই বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। কখনো বা কর্মীদের দিয়েও খাদ্য সহায়তা পৌছে দিচ্ছেন তিনি। সংসদ সদস্য দিন রাত তাড়াশ,রায়গঞ্জের বিভিন্ন গ্রামে গ্রামে এমন কী বাড়ি বাড়ি গিয়ে খাদ্য পৌছে দিচ্ছেন ও সকলের খোঁজ খবর নিচ্ছেন। এরই ধারাবাহিকতায় শুক্রবার সরকারি ত্রাণের বাইরে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ দিনভর মাধাইনগর, দেশীগ্রাম, তালম ও বারুহাস সহ রায়গঞ্জের বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে সামাজিক দূরত্ব বজায় রেখে ৫ শ' পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, ভোজ্য তেল ও লবন।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন তাড়াশ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি, উপজেলা আ'লীগের সভাপতি আব্দুল হক,মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা ইসলাম, তালম ইউনিয়নের চেয়ারম্যান আব্বাউজ্জামান, দেশীগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস,মাধারনগর ইউনিয়নের চেয়ারম্যান আবু হাসান মির্জা,উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল কবির রুবেল সহ অনেকে।

পরে গভীর রাতে এসে তাড়াশ উপজেলার উত্তর অবদাবাধ এলাকায় এসে মানুষ ঘুমিয়ে পড়েছে।কর্মহীন অনেকে হয়তো খুদার জ্বালায় এপাশ ওপাশ করছে। এমন সময় দরজায় কড়ার শব্দ।দরজা খুলেই হতবাক ক্ষুধার্ত পরিবার।কারণ খাবার সামগ্রী নিয়ে হাজির হয়েছে স্বয়ং এমপি। এমপি আজিজ বলেন, এ আসনে একটি মানুষও ক্ষুধার্ত থাকবে না। এ দুর্যোগ মোকাবেলায় সকলকে ঘরে থেকে সাহসের সঙ্গে করোনার প্রতিহত করতে হবে।


ঢাকা, শনিবার, এপ্রিল ১১, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৩১০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন