সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই জ্যৈষ্ঠ ১৪২৯ | ১৯ মে ২০২২

চাঁপাইনবাবগঞ্জে ৩০০ বস্তা সরকারী চালসহ আটক ২

রবিবার, এপ্রিল ১২, ২০২০

chu.jpg
জাকির হোসেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে :

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের জোড়াবকুলতলা এলাকার একটি বাড়ি থেকে ৩০০ বস্তা সরকারী চাল পুলিশের সহায়তায় আটক ও জব্দ করেছে প্রশাসন। চাল জব্দের সময় ঘটনায় জড়িত থাকার দায়ে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের তেররশিয়া গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে মেসবাউল হক (৩৮) ও নারায়নপুর ইউনিয়নের নজরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম(৩৮) নামে দুজনকে আটক করা হয়েছে।

রবিবার(১২এপ্রিল) দুপুর দেড়টার দিকে গোপন খবরের ভিত্তিতে জোড়াবকুলতলা গ্রামের একটি বাড়ি থেকে ওই চাল আটক করে গোয়েন্দা ও সদর থানা পুলিশের যৌথ দল। তবে ওই চাল কোথা থেকে ওই বাড়িতে আসল তা বিকেল সাড়ে ৫টা পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

আটক মেসবাউল ও রবিউল পুলিশকে জানিয়েছে,আটক চাল বাবু নামের এক ব্যবসায়ীর। আটক মেববাউল ওই ব্যবসায়ী বাবু’র ভাই ও রবিউল ব্যবসায়ীর ভাগিনা। তারা বাবুর পক্ষে বস্তা পরিবর্তন করে চালগুলি ওই বাড়ি থেকে অন্যত্র নেয়ার জন্য কাজ করছিলেন।

পুলিশ জানিয়েছে,চাল আটকের সময় ওই বাড়িতে সরকারী সিল মারা প্রতিটি ৫০ কেজির ৩০০টি চটের বস্তা থেকে সাদা রং এর রাসায়নিক সারের পলি বস্তায় চাল ভর্তির কাজ চলছিল। বাবুকে ডাকলেও তিনি ঘটনাস্থলে আসেন নি। এ ঘটনায় বস্তা পরিবর্তনের কাজে জড়িত ৫ শ্রমিককেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন ঘটনাটি নিশ্চিত করে বলেন,খবর পেয়ে তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্ত শুরু করেছেন।

অভিযানে থাকা থানার উপপরিদর্শক(এসআই) মহসিন আলী জানান, চালগুলো কোথা থেকে আসল তা তদন্ত করা হচ্ছে। তিনি বলেন,ধারণা করা হচ্ছে এ ঘটনার পেছনে অন্য লোক জড়িত। তিনি আরও জানান, ঘটনাস্থলে অতিরিক্ত জেলা প্রশাসক,অতিরিক্ত পুলিশ সুপার,ওসি-এলএসডি সহ অনান্যরা উপস্থিত হয়ে তদন্ত করছেন।

ঘটনাস্থলে উপস্থিত মহারাজপুর ইউপি চেয়ারম্যান এজবুল হক বুলি জানান,জব্দ চাল ৫০ কেজির বস্তায় ভরা ছিল। সাধারণত: এ ধরণের বস্তায় সরকার চাল ক্রয় করে গুদামে রাখে। এ ধরনের বস্তায় জনপ্রতিনিধিদের চাল বরাদ্দ দেয়া হয় না। জনপ্রতিনিধিদের ২৫/৩০ কেজির বস্তায় চাল বরাদ্দ দেয়া হয়। তিনি বলেন, ঘটনাটি অবৈধ বলে নিশ্চিত হওয়া গেছে। কিন্তু চালের উৎস এখনও নিশ্চিত হওয়া যায়নি। জব্দ চালগুলো ট্রাকে করে নিয়ে যাবার কাজ চলছে।


ঢাকা, রবিবার, এপ্রিল ১২, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৪১৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন