সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৫শে আষাঢ় ১৪২৭ | ০৯ জুলাই ২০২০

সামরিক বাজেট ব্যবহারের নির্দেশ পুতিনের

মঙ্গলবার, এপ্রিল ১৪, ২০২০

wka.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাস মোকাবিলায় সামরিক বাজেট ব্যবহার করার নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এসময় তিনি আরও বলেন, করোনা নিয়ন্ত্রণে প্রয়োজন হলে সেনাবাহিনী নামানো হবে।

রাশিয়া জুড়ে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় তিনি সোমবার রাশিয়ায় করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি পর্যালোচনার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠককালে এই নির্দেশ দেন।

প্রেসিডেন্ট পুতিন বলেন, আগামী কয়েকদিনের পরিস্থিতি আমাদেরকে গভীরভাবে পর্যবেক্ষণ করতে হবে এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে প্রতিদিন এ সংক্রান্ত আপডেট জনগণকে জানাতে হবে।

এ সময় তিনি দেশের চিকিৎসক ও স্বাস্থকর্মীদের হুঁশিয়ার করে দিয়ে বলেন, ‘করোনাভাইরাস মোকাবিলায় চিকিৎসাসেবার সঙ্গে জড়িতদের দায়িত্বে অবহেলার কোনো সুযোগ নেই এবং কোথাও চিকিৎসাসেবার ঘাটতি চোখে পড়লে সেটাকে আমি ‘দায়িত্ব পালনে অবহেলা’হিসেবে ধরে নিবো।’

রাশিয়ায় করোনা আক্রান্ত রোগীদের সংখ্যা বেড়ে যাওয়ায় সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে কড়াকড়ি আরোপ করা হয়েছে। রাজধানী মস্কোসহ বড় শহরগুলোতে জরুরি প্রয়োজনে অনলাইনে সিটি কর্পোরেশনের অনুমতি গ্রহণ করে বাইরে বের হতে বলা হয়েছে। এ ছাড়া জনগণের ঘরের বাইরে বের হওয়ার ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

রাশিয়ায় সোমবার আরো দুই হাজার ৫৫৮ ব্যক্তি নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৩২৮ জনে গিয়ে দাঁড়িয়েছে। সেখানে করোনায় মারা গেছেন মোট ১৪৮ জন।


ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ১৪, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৪৬২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন