সর্বশেষ
সোমবার ১৮ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ০১ জুন ২০২০

ট্রাম্পের কাণ্ডে বিল গেটসের নিন্দা

বুধবার, এপ্রিল ১৫, ২০২০

839.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনা মহামারির মধ্যে প্রাথমিক দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এমনটি দাবি করে মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিশ্ব স্বাস্থ্য সংস্থায় অর্থায়ন সাময়িকভাবে বন্ধের নির্দেশ দিয়েছেন। আর এই কর্মকাণ্ডের তীব্র সমালোচনা এবং নিন্দা জানিয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা এবং মার্কিন ধনকুবের বিল গেটস।

একটি টুইট বার্তায় বিল গেটস বলেন, এমন স্বাস্থ্য দুর্যোগের মধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় অর্থায়ন বন্ধ করা বিপজ্জনক। তাদের কাজ হচ্ছে কোভিড-১৯'র বিস্তার কমানো। যদি অর্থায়ন বন্ধ করে দেয় তাহলে কোন সংগঠনই আর এমন কাজ করতে পারবে না। বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে পৃথিবীর মানুষদের এখন আরো বেশি দরকার।

এদিকে জাতিসংঘের মহাসচিবও অ্যান্তনিও গুতেরেস ট্রাম্পের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বলেছেন, এখন অর্থায়ন বন্ধের সময় না। ট্রাম্পের অর্থায়ন বন্ধ নিয়ে জাতিসংঘের মহাসচিব আরো বলেন, এই যুদ্ধে জয়ী হওয়ার বৈশ্বিক প্রচেষ্টায় এই সংগঠন খুব গুরুত্বপূর্ণ।

Halting funding for the World Health Organization during a world health crisis is as dangerous as it sounds. Their work is slowing the spread of COVID-19 and if that work is stopped no other organization can replace them. The world needs @WHO now more than ever.

— Bill Gates (@BillGates) April 15, 2020

এনডিটিভি।


ঢাকা, বুধবার, এপ্রিল ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৫৪৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন