সর্বশেষ
রবিবার ২৮শে চৈত্র ১৪২৭ | ১১ এপ্রিল ২০২১

অবশেষে বাজারে এলো ওয়ান প্লাস এইট

বুধবার, এপ্রিল ১৫, ২০২০

image-160794.jpg
বিডিলাইভ ডেস্ক :

দুনিয়ার সর্বশেষ প্রযুক্তির সংমিশ্রণ ঘটিয়ে জারে এলো ওয়ান প্লাসের নতুন ফোন ওয়ান প্লাস এইট এবং ওয়ান প্লাস এইট প্রো। নতুন এই দুই ফোনে থাকছে হোল-পাঞ্চ ডিসপ্লে, ফাইভ জি কানেক্টিভিটি, ১২ জিবি র‌্যাম এবং অধিক স্টোরেজ। দুটি ফোনেই থাকছে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৬৫।

ওয়ান প্লাস এইট প্রোর পেছনে চারটি ক্যামেরা রয়েছে। অন্যদিকে ওয়াটপ্লাস এইটের পিছনে রয়েছে তিনটি ক্যামেরা। ওয়ানপ্লাস এইট প্রোতে রয়েছে ৩০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং ও আইপি৬৮ ওয়াটার রেসিস্ট্যান্ট। এই প্রথম কোন ওয়ানপ্লাস ফোনে এই দুটি ফিচার দেখা গেল।

ওয়ানপ্লাস এইট প্রোর দাম শুরু হচ্ছে ৮৯৯ মার্কিন ডলার এবং অন্যদিকে ওয়ানপ্লাস এইটের দাম শুরু হচ্ছে ৬৯৯ মার্কিন ডলার থেকে। ২১ এপ্রিল ইংল্যান্ড ও ইউরোপের বিভিন্ন দেশে এই দুই ফোন বিক্রি শুরু হবে। মার্কিন দুনিয়ায় এই ফোন বিক্রি শুরু হবে ২৯ এপ্রিল।

ওয়ানপ্লাস ৮ প্রো মডেলে থাকছে ডুয়াল স্পিকার ও ডলবি অ্যাটমস প্রযুক্তি। এই ফোনে অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম দেয়া হয়েছে।

ওয়ানপ্লাস এইট প্রোতে থাকছে ৬.৭৮ ইঞ্চির কিউএইচডি প্লাস ফ্লুইড অ্যামোলিড ডিসপ্লে। এই ডিসপ্লেতে ১২০ হার্জ রিফ্রেশ রেট থাকছে। ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট, ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ।

এই ফোনটির পিছনে চারটি ক্যামেরা রয়েছে। প্রাইমারি ক্যামেরায় রয়েছে ৪৮ মেগাপিক্সেলের সনির আইএমএক্স ৬৮৯ সেন্সর। প্রাইমারি ক্যামেরায় অপটিকাল ও ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন থাকছে। সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল কালার ফিল্টার।

সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৪১৭ সেন্সর। ফোনটিতে ৫জি কানেক্টিভিটি রয়েছে। এতে ৪৫১০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে।


ঢাকা, বুধবার, এপ্রিল ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৭২২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন