সর্বশেষ
সোমবার ১৮ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ০১ জুন ২০২০

চুয়াডাঙ্গায় দু’ ডিলারের নিবন্ধন বাতিল ও জামানত বাজেয়াপ্ত

বুধবার, এপ্রিল ১৫, ২০২০

cuadanga.jpg
চুয়াডাঙ্গা প্রতিনিধি :

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদায় ওএমএসের ১০ টাকা কেজি দরের চাল বিক্রিতে অনিয়মের ঘটনায় দুই ডিলাররে নিবন্ধন বাতিল ও জামানতের টাকা বাজেয়াপ্ত করেছে দামুড়হুদা উপজেলা প্রশাসন।

গতকাল মঙ্গলবার দামুড়হুদা উপজেলা পরিষদের জরুরি সভায় তথ্য প্রমাণের ভিত্তিতে এ শাস্তিমূলক ব্যবস্থা নেন দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মুনিম লিংকন।

এ দুই ডিলার হলে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদার রঘুনাথপুরের চালের ডিলার গিয়াস উদ্দিন ও লোকনাথপুরের আব্দুর ছাত্তার মিয়া। তাছাড়াও এই ঘটনায় পরিষদ সদস্য রিকাত আলীকে আটক করেন স্থানীয়রা। খবর পেয়ে দামুড়হুদা উপজেলা প্রশাসন ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ডেলিসের বাস্তপুর গোডাউনে থাকা ৬৫ বস্তা চাল জব্দ করে এবং আব্দুর ছাত্তারের মাস্টারোলের খাতা জব্দ করা হয়।

গত বৃহস্পতিবার এ ঘটনা তদন্তের জন্য দামুড়হুদা উপজেলা উদ্ভিদ সংনিরোধ কর্মকর্তা অভিজিৎ কুমারকে আহ্বায়ক ও উপজেলা পিআইও আশরাফ আলীকে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তের ভিত্তিতে দোষী সাবস্ত হলে ডিলাররে নিবন্ধন বাতিল ও জামানতের নগত ৪০ টাকা বাজেয়াপ্ত করেছে দামুড়হুদা উপজেলা  প্রশাসন ।

দামুড়হুদা উপজেলা ইউএনও মুনিম লিংকন জানান, তদন্তের ভিত্তিতে চাল বিতরণ কার্যক্রমে অনিয়ম প্রমাণিত হয়। তাই তাদের দু’জনের ওএমএস বিতরণ নিবন্ধন বাতিল করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে জামানতের অর্থ।

তৌহিদ তুহিন, চুয়াডাঙ্গা প্রতিনিধি।


ঢাকা, বুধবার, এপ্রিল ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৩০১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন