সর্বশেষ
শনিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ৩০ মে ২০২০

রাণীশংকৈলে মানবিক যুবক এরা

শুক্রবার, এপ্রিল ১৭, ২০২০

১০১.jpeg
ঠাকুরগাঁও প্রতিনিধি :

মানুষ মানুষের জন্য, আর মানুষের এতোটুকু সেবা দিতে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায়,' মানব সেবাই মানব সেবাই আমরা ক'জনা 'নামের একটি স্বেচ্ছাসেবক সংগঠন কর্মহীন, দারিদ্র, মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত, অসহায়, ভিক্ষুকদের জন্য খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন বাড়ি বাড়ি।

(১৫ এপ্রিল) বুধবার মোট একশত ৪১ টি পরিবারের মাঝে করোনা দুর্যোগে খাদ্য পৌঁছে দিয়ে সহযোগীতা করে চলছেন তারা।

দেশের স্বার্থে, জনগণের স্বার্থে নিজেদেরকে তৎপর রেখেছেন এই যুবকরা। যে মুহূর্তে উপজেলার শ্রমিক, দরিদ্র অসহায় মানুষ ঘরের ভিতর অবস্থান করছেন। আবার অনেক মধ্যবিত্ত পরিবারের অনেকেই চক্ষু লজ্জার ভয়ে কারো কাছে কিছু চাইতে পারছে না। কাউকে কিছু বলতে পারছেন না এমন ঘরবন্দি মানুষকে সহযোগিতা করছেন এ স্বেচ্ছাসেবী সংগঠনের যুবকরা। আর তারা কারও কোনো রকম সহযোগিতা ছাড়াই নিজ অর্থায়নে  এমন ক'জন তরুণ উপজেলায় কাজ করে যাচ্ছে।

নিজের চিন্তা ভাবনাকে সুদৃঢ় করে অসহায় মানুষের বাড়িতে বাড়িতে খাদ্যের প্যাকেট হাতে নিয়ে কাজ করছেন।

যদিও উপজেলায় সরকারি ত্রাণ বিতরনে উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিরা একযোগে কাজ করছেন। আর তাদের সাথে তাল মিলিয়ে একদল মানবিক যুবক এই প্রত্যন্ত অঞ্চলের মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

এই মানবিক যুবকরা জানান, যে সমস্ত পরিবার মানুষের কাছে হাত পাততে পারে না, নিজের অভাব অনটনের কথা চক্ষুলজ্জায় কাউকে বলতে পারেনা। আমরা গুটি কয়েক বন্ধু মিলে তাদের সহযোগিতায় এগিয়ে যেতে  যাওয়ার চেষ্টা করছি ।

উপজেলায় জাতি বর্ণ ধর্ম নির্বিশেষে তাদের পাশে বট বৃক্ষের মত দাঁড়িয়ে থাকতে চাই আমরা। দেশের এই ক্রান্তি লগ্নে অসহায় মানুষের পাশে আমরা না দাঁড়াতে পারলে হয়তো আমাদের বিবেক একদিন খুরে খুরে খাবে। তাই করোনা দুর্যোগ চলাকালীন সময়ে আমরা সমাজের নাগরিক হিসেবে কিছু একটা করতে চাই'।

জানা যায়, রাণীশংকৈল উপজেলায় প্রায় তিন লক্ষ মানুষের বসবাস। উপজেলা সচেতন মহল মনে করেন, করোনা নামক দুর্যোগ মোকাবেলায় বিশেষ করে বিত্তবানদের এগিয়ে আসা দরকার। তুমি হয়তো আমাদের দেশ প্রেম আরো শক্তিশালী হবে।

সফিকুল ইসলাম শিল্পী, রাণীশংকৈল, ঠাকুরগাঁও।



ঢাকা, শুক্রবার, এপ্রিল ১৭, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ১১৫৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন