সর্বশেষ
মঙ্গলবার ৩০শে চৈত্র ১৪২৭ | ১৩ এপ্রিল ২০২১

লঞ্চের আগেই আইফোন ১২ প্রো- এর তথ্য ফাঁস

বুধবার, এপ্রিল ২২, ২০২০

gsmarena-000-209328.jpg
বিডিলাইভ ডেস্ক :

বাজারে এসেছে আইফোন (এস ই ২০২০)। সব ঠিক থাকলে চলতি বছর সেপ্টেম্বরে বাজারে আসতে পারে আইফোন-১২ সিরিজ। এই ফোনগুলিতে থাকবে ৫ এন এম প্রসেসের এ-১৪ চিপ, ৫জি কানেক্টিভিটি, 120Hz ডিসপ্লে ও USE Type-C পোর্ট।

সম্প্রতি অ্যাপল-এর বিভিন্ন প্রডাক্ট লঞ্চের খবর আগে থেকে বলে হুবহু মিলিয়ে সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তা পেয়েছেন @L0vetodream নামে এক ব্যক্তি। 9to5Mac-এ প্রকাশিত সাপ্রতিক রিপোর্ট থেকে জানা গিয়েছে আইফোন (এস ই -২০২০) সব খবর হুবহু মিলিয়েছিলেন এই ব্যক্তি।

চলতি বছরেই আইফোন-১২এর সঙ্গেই AirPods 3 ‘Lite', Apple TV, একটি ARM-প্রসেসরের MacBook 12-ইঞ্চি মডেল, HomePod Lite লঞ্চ করতে পারে অ্যাপল। একই সঙ্গে বাজারে আসতে পারে চারটি নতুন iPhone। @L0vetodream আরও জানিয়েছেন একটি গেম কন্ট্রোলার তৈরি করছে অ্যাপল। এছাড়াও তৈরি হচ্ছে ডিসপ্লের নীচে সিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ আইপ্যাড এয়ার। যদিও করোনাভাইরাস পরিস্থিতির উপরে এই প্রোডাক্টগুলির লঞ্চ নির্ভর করবে।

ট্যুইটারে ঐ আইডি থেকে আরো বলা হয়, আইফোন ১২ প্রো-তে থাকবে 5.4 ইঞ্চি ডিসপ্লে। অন্যদিকে iPhone 12 pro Max-এ থাকবে 6.7 ইঞ্চি ডিসপ্লে। এই দুই ফোনেই Qualcomm-এর 5G মোডেম থাকবে। এখনও আইফোন ১২সিরিজ লঞ্চের কয়েক মাস বাকি। এখন শুধুই এই ফোন সম্পর্কে প্রাথমিক তথ্য সামনে এসেছে। যদিও এই ফোন সম্পর্কে কোন উচ্যবাচ্চ করেনি Apple।


ঢাকা, বুধবার, এপ্রিল ২২, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৮৪১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন