সর্বশেষ
বুধবার ১৫ই আষাঢ় ১৪২৯ | ২৯ জুন ২০২২

রাজধানীর যেসব এলাকায় করোনার সংক্রমণ বেশি

বৃহস্পতিবার, এপ্রিল ২৩, ২০২০

658.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনা ভাইরাসের সংক্রমণ ঘটেছে প্রায় সারাদেশেই। এর মধ্যে সবচেয়ে বেশি ১ হাজার ৪৭০ জন শনাক্ত হয়েছে ঢাকায়।

রাজধানীর যেসব এলাকায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে তারমধ্যে মিরপুর, বংশাল, ধানমন্ডি, চক বাজার, গেন্ডারিয়া, গুলশান, হাজারীবাগ, যাত্রাবাড়ী, লালবাগ, মিটফোর্ট, মোহাম্মদপুর, রাজারবাগ, শাখারি বাজার, তেজগাঁও, উত্তরা, ওয়ারি অন্যতম।

বুধবার (২২ এপ্রিল) সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ওয়েবসাইটের সবশেষ তথ্য অনুযায়ী এ বিষয়ে জানা গেছে।

আইইডিসিআর এর তথ্য অনুযায়ী বুধবার (২২ এপ্রিল) সবচেয়ে থেকে বেশি করোনা ভাইরাস সনাক্ত রোগী ছিল মিরপুরে (১, ২, ৬, ১০, ১১, ১২, ১৩, ১৪, পল্লবী ও পীরেরবাগ) মোট ৮১ জন। এরপর রাজারবাগে মোট ৭০ জন।

এছাড়া, বংশালে ৩৪ জন, ধানমন্ডিতে ২৬ জন, চক বাজারে ৩২ জন, গেন্ডারিয়ায় ২২ জন, গুলশানে ১৯ জন, হাজারীবাগে ১৮ জন, যাত্রাবাড়ীতে ৩৭ জন, লালবাগে ৩৯ জন, মিটফোর্টে ২৮ জন, মোহাম্মদপুরে ৪৪ জন, শাখারি বাজারে ২০ জন, তেজগাঁও ২৪ জন, উত্তরায় ২৫ এবং ওয়ারিতে ৩০ জনসহ প্রায় সকল এলাকায়ই কিছু না কিছু রোগী রয়েছে বলে জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৩৯০ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এই সময়ে মৃত্যু হয়েছে আরও ১০ জনের। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৭৭২ জনে। মোট মৃত্যুর সংখ্যাও বেড়ে হলো ১২০।

বুধবার দুপুরে রাজধানী মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।


ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ২৩, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৪৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন