সর্বশেষ
বৃহঃস্পতিবার ২১শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৪ জুন ২০২০

করোনায় প্রাণহানি ২ লাখ ছাড়াল

রবিবার, এপ্রিল ২৬, ২০২০

rrrr.jpg
বিডিলাইভ ডেস্ক :

মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়ে গেছে। আন্তর্জাতিক জরিপকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে দুই লাখ এক হাজার ৬৬৪ জন করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন। ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২৮ লাখ ৯৩ হাজার ৯৩ জন। মৃতদের অর্ধেকের বেশি যুক্তরাষ্ট্র, ইতালি ও স্পেনের নাগরিক।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন আট লাখ ২৫ হাজার ৭৪ জন। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া ভাইরাসটিতে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। গত দুই সপ্তাহে সারা বিশ্বে করোনায় এক লাখ মানুষের প্রাণহানি ঘটেছে।আক্রান্ত ও মৃতের তালিকায় শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৯ লাখ ৪৫ হাজার ৮৩৩ জন আক্রান্ত হয়েছেন। দেশটিতে মৃত্যু হয়েছে ৫৩ হাজার ২৬৬ জনের।

যুক্তরাষ্ট্রের পরেই মৃতের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ইতালি। দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৬ হাজার ৩৮৪ জনের। তৃতীয় স্থানে থাকা স্পেনে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২২ হাজার ৯০২ জনের।ভাইরাসটির উৎপত্তিস্থল চীনে এখন পর্যন্ত করোনাভাইরাসে প্রাণহানি ৪ হাজার ৬৩২ জনের। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে মো ৮২ হাজার ৮১৬ জন।


ঢাকা, রবিবার, এপ্রিল ২৬, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩০১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন