সর্বশেষ
বৃহঃস্পতিবার ২১শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৪ জুন ২০২০

২০ হাজারের অধিক মানুষের মৃত্যুর খবর পড়তে গিয়ে কাঁদলেন উপস্থাপিকা

রবিবার, এপ্রিল ২৬, ২০২০

SKY_NEWS20200426020815.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বব্যাপী দুই লক্ষাধিক মানুষের প্রাণ কেড়ে নিয়েছে রহস্যময় করোনা ভাইরাস। করোনার নতুন হটস্পট হয়ে উঠেছে যুক্তরাজ্য। সেখানে প্রতিনিয়ত বাড়ছে মৃতের সংখ্যা। ইতিমধ্যে দেশটিতে ২০ হাজারের অধিক লোকের মৃত্যু হয়েছে।

শনিবার যুক্তরাজ্যের ২০ হাজার ৩১৯ জনের মৃত্যুর খবর পড়তে গিয়ে ‘লাইভে’ কেঁদে ফেলেন স্কাই নিউজের সাংবাদিক ও উপস্থাপিকা কিম্বার্লি লিওনার্দ। যে ২০ হাজার ৩১৯ জনের মৃত্যুর হয়েছে তাদের বেশ কয়েকজনের ব্যক্তিগত কাহিনী পড়ে শোনাচ্ছিলেন তিনি। আর সেটা করতে গিয়েই কেঁদে ফেলেন।

তিনি পাঠ করছিলেন, ‘আমরা জানি যে ২০ হাজার ৩১৯ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি বয়সী ব্যক্তি ছিলেন ১০৮ বছরের। আর সবচেয়ে কম বয়সী ছিলেন ৫ বছর বয়সী। গ্রেটার ম্যানচেস্টারের মাউরিনের প্রিয় স্বামী গর্ডন উইলিয়াম মার্টিন। তার ক্যারিয়ার ছিল বৈচিত্রে ভরা। তরুণ বয়সে ক্রিকেট খেলেছেন। এরপর ভালোবেসে পরিবার ছেড়েছেন।’

তিনি পাঠ করতে থাকেন, ‘ফার্মাসিস্ট পূজা শর্মা, তার বাবা মারা যাওয়ার ঠিক একদিন পর মৃত্যুবরণ করেছেন। তাদের দুজনেরই মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।’ এটুকু পাঠ করার পর তার গলা ভারী হয়ে ওঠে। কাঁপতে থাকে। নিজেকে সংবরণ করে যারা মৃত্যুবরণ করেছেন তাদের প্রতি শ্রদ্ধা জানান।

বিরতি দিয়ে পাঠ করতে শুরু করেন, ‘কেন্টের শির্লে ব্রাউন। যিনি সবার কাছে দেব্বি নামে পরিচিত। তার রয়েছে ছয়জন নাতি-নাতনি। এই বয়সেও তিনি আর্ট অ্যান্ড ক্রাফট করতে ভালোবাসতেন।’এরপর চোখ বন্ধ করেন। তার চোখ থেকে গড়িয়ে পড়ে জল। ধরে আসা গলায় বলেন, ‘ধন্যবাদ’।


ঢাকা, রবিবার, এপ্রিল ২৬, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯৮৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন