সর্বশেষ
শনিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ৩০ মে ২০২০

যে কারণে রোজা রাখছেন অমুসলিম ব্রিটিশ এমপি

মঙ্গলবার, এপ্রিল ২৮, ২০২০

pic.jpg
বিডিলাইভ ডেস্ক :

ব্রিটেনে মাহে রমজান শুরু হয়েছে শুক্রবার হতে। আর এই রোজার মাসে ইসলাম ধর্মকে আরো ভালোভাবে বুঝতে রোজা রাখছেন ব্রিটিশ অমুসলিম এমপি পল ব্রিস্টো।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম মিডলইস্ট মনিটর জানিয়েছে, রমজানের প্রথম দিন থেকেই রোজা রাখছেন পল ব্রিস্টো। আর রোজা ও ইসলাম বিষয়ে প্রতিদিনের অভিজ্ঞতা টুইটার ও নিজের ওয়েবসাইটে নিয়মিত শেয়ার করছেন।

ইংল্যান্ডের পিটারবারোরের কনজারভেটিভ পার্টির সাংসদ পল ব্রিস্টো টুইটারে ভিডিওর মাধ্যমে তার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি জানান, রমজান হলো উপাসনার সময়। রমজানের প্রথম সপ্তাহে আমিও রোজা রাখার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, রমজানের প্রথম সপ্তাহে রোজা রাখার সিদ্ধান্ত নিয়েছি। আমি মুসলমান নই। তবে আমার শহর পিটারবারোতে বসবাসরত আনুমানিক ২০ হাজার মুসলমানের সঙ্গে এই অভিজ্ঞতা নিতে চাই। এটি একই প্রবণতা যা আমাকে লেন্টের জন্য চকলেট ছেড়ে দিতে হয়েছিল। আমি ইসলাম সম্পর্কে আরো ভালোভাবে বুঝতে চাই।

করোনা মহামারির কারণে যুক্তরাজ্যজুড়ে চলছে লকডাউন। এর মধ্যে রমজানে কীভাবে কী করতে হবে সেই বিষয়ে বিশেষ নির্দেশিকা প্রকাশ করেছে মুসলিম কাউন্সিল অব ব্রিটেন (এমসিবি)।

যুক্তরাজ্যজুড়ে অনেকগুলো মসজিদ তাদের অনলাইন প্রোগ্রাম চালু করেছে। এরই মধ্যে ইমামরা তাদের সম্প্রদায়ের সঙ্গে সামাজিক দূরত্ব মেনে মিশে মনোবল বৃদ্ধির করার চেষ্টা করছেন।


ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৭১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন