সর্বশেষ
শনিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ৩০ মে ২০২০

সাড়ে ৭ লাখ টাকায় বিক্রি হলো তাহসানের কথোপকথন

এই টাকা দিয়ে তিন হাজার মানুষকে এক মাস খাওয়ানো হবে

মঙ্গলবার, এপ্রিল ২৮, ২০২০

603.jpg
বিডিলাইভ ডেস্ক :

তাহসান তার প্রথম অ্যালবাম ‌‘কথোপকথন’-এর মাস্টার ডেট কপি বিক্রি করেছেন সাড়ে সাত লাখ টাকায়। সঙ্গে ছিল ২০০৪ সালে প্রকাশিত এই ক্যাসেটের ‘ঈর্ষা’ গানের হাতে লেখা লিরিক পৃষ্ঠাটিও।

গতকাল ‘অকশন ফর অ্যাকশন’ শিরোনামের ওই নিলামে অ্যালবামটি ৭ লাখ ৫০ হাজার টাকায় জিতে নিয়েছেন আমিন হাসান নামে একজন। নিলামের এই অর্থ যাবে স্যার ফজলে হাসান আবেদ ফাউন্ডেশনে। নিলামের এই টাকা দিয়ে তিন হাজার মানুষকে এক মাস খাওয়ানো হবে।

‘অকশন ফর অ্যাকশন’ আয়োজনের উদ্যোক্তা প্রীত রেজা বলেন, ‘গতকাল রাত ১১টায় সংগীতশিল্পী তাহসান, জন কবির ও টনিসহ আমরা ফেসবুক পেজ থেকে লাইভে আসি। শেষ দিকে এসে এর দাম সাড়ে সাত লাখ টাকা ওঠে। ক্রেতা নিজের পরিচয় গোপন রাখার জন্য আমাদের অনুরোধ করেন। তাই তাকে লাইভে আনা হয়নি।’

তাহসান খান বলেন, ‘অ্যালবামটির মূল মাস্টার ডেট কপি এটি। এই জিনিসটি একটিই। সঙ্গে ছিল ১৬ বছর ধরে যত্নে রাখা ‘ঈর্ষা’ গানের হাতে লেখা লিরিক পৃষ্ঠা। নিঃসন্দেহে এটি অনেক আবেগের বিষয়। মানুষের পাশে দাঁড়াতেই এটি আমি উৎসর্গ করলাম।’

তাহসান জানান, নিলাম জয়ীকে বাসায় পিয়ানো বাজিয়ে শোনাবেন তিনি।

অন্যদিকে, আমিন হাসান প্রিয় শিল্পীর কাছ থেকে নিলামে পাওয়া এই দুটি মূল্যবান বস্তু তার স্ত্রী ও মেয়েকে উপহার দিতে চান। মা ও মেয়ে দুই প্রজন্ম তাহসানের ভক্ত।

এর আগে, ‘অকশন ফর অ্যাকশন’ আয়োজনের প্রথম পর্বে গত বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করা নিজের প্রিয় ব্যাটটি ২০ লাখ টাকায় নিলামে বিক্রি করেছিলেন সাকিব আল হাসান।


ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৫৫৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন