সর্বশেষ
শনিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ৩০ মে ২০২০

নিলামে মাশরাফির ব্রেসলেট, ভিত্তিমূল্য ৫ লাখ টাকা

শনিবার, মে ১৬, ২০২০

17_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

ক্রিকেটের শুরু থেকে দীর্ঘ ১৮ বছর মাশরাফির হাতে শোভা পেতো একটি ব্রেসলেট। এই ব্রেসলেট ছাড়া তাকে কখনও দেখা যায়নি। এবার সেই প্রিয় ব্রেসলেটকে নিলামে তুলছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটের সদ্য বিদায়ী অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ক্যারিয়ারের শুরুর কয়েক বছর লাল-সবুজ রঙের বাংলাদেশ লেখা রিস্টব্যান্ড লাগিয়ে খেলতে নামতেন।এরপর সেটি বদলে রুপা দিয়ে তৈরি ব্রেসলেট নিয়ে খেলতে নেমেছেন। যাতে ইংরেজী অক্ষরে লেখা ছিল ‘মাশরাফি’। এরপর এটিই তার নিয়মিত সঙ্গী।

এই প্রিয় ব্রেসলেটটি নিলামে তুলতে যাচ্ছেন দেশের দুর্যোগ কালীন সময়ে। শুরুতে সাকিব আল হাসান তার বিশ্বকাপ মাতানো ব্যাট দিয়ে শুরু করেন নিলাম। ব্যাপক সাড়া ফেলে সাকিবের ব্যাট বিক্রি হয় ২০ লাখ টাকায়। শ্রীলঙ্কায় মুশফিকুর রহিমের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তুলে ১৭ লাখ টাকায় কিনে নেন পাকিস্তানের সাবেক তারকা শহীদ আফ্রিদি।

এছাড়াও তাসকিন আহমেদ, সৌম্য সরকার থেকে শুরু করে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলীও নিজেদের পছন্দের স্মারক নিলামে তুলে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন করোনায় ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য। এবার মাশরাফিও একই পথে হেটেছেন, তার ব্রেসলেটের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫ লাখ টাকা থেকে।

এ নিয়ে নিলামকারী অনলাইন ফ্লাটফর্ম ‘অকশন ফর অ্যাকশন’ জানিয়েছে, মাশরাফি বিন মর্তুজা দেশের এই দুর্যোগের সময় নিয়ে আসছে তার ১৮ বছরের ক্রীড়া পথের সঙ্গী এই ব্রেসলেটটি। প্রতিষ্ঠানটি ফেসবুক পোস্টে জানিয়েছে, এই আইটেমটির সর্বনিম্ন মূল্য ৫ লাখ টাকা। বিডিং শেষ হবে আগামী রবিবার (১৭ই মে) রাত ১০:৩০ থেকে শুরু হওয়া লাইভে।


ঢাকা, শনিবার, মে ১৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৩৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন