সর্বশেষ
বৃহঃস্পতিবার ২রা বৈশাখ ১৪২৮ | ১৫ এপ্রিল ২০২১

শাওমির ফোনকে টেক্কা দিয়ে এগিয়ে স্যামসাং

রবিবার, মে ১৭, ২০২০

999.jpg
বিডিলাইভ ডেস্ক :

সম্প্রতি এক প্রতিবেদনে জানা গেছে, চলতি বছরের প্রথম ত্রৈমাসিকে বিশ্বব্যাপী সব থেকে বেশি বিক্রি হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ৫১।

রেডমি ৮, স্যামসাং গ্যালাক্সি এস২০ প্লাস, গ্যালাক্সি এ১০এস, গ্যালাক্সি এ২০এস এর মতো ফোনগুলোকে পিছনে ফেলে সব থেকে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের তকমা ছিনিয়ে নিয়েছে স্যামসাং গ্যালাক্সি এ৫১।

বিশ্বব্যাপী বিক্রি হওয়া সব স্মার্টফোনের ২.৩ শতাংশ বাজার দখল করেছে গ্যালাক্সি এ৫১। ১.৮ শতাংশ মার্কেট শেয়ার নিয়ে এই তালিকায় দুই নম্বরে রয়েছে শাওমির বাজেট স্মার্টফোন রেডমি ৮। তিন নম্বরে রয়েছে স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ সিরিজের গ্যালাক্সি এস২০ প্লাস।

এই ফোনে রয়েছে হোল-পাঞ্চ ডিসপ্লে, কোয়াড কোর এক্সিনস ৯৬১১ চিপসেট ও ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। ২০২০ সালের জানুয়ারিতে ভারতে এই ফোন লঞ্চ হয়েছিল।

এই ফোনে অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির ওয়ান ইউআই ২.০ স্কিন চলবে। থাকছে ৬.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড হোল-পাঞ্চ ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে এক্সিনস ৯৬১১ চিপসেট। ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজে এই ফোন পাওয়া যাবে।

ফোনের পিছনে চারটি ক্যামেরা থাকছে। এই ক্যামেরায় একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ব্যবহার হয়েছে। সাথে থাকছে ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর ৫ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা।

ফোনটিতে ব্যাকআপের জন্য থাকছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি। সাথে থাকছে ২৫ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট।


ঢাকা, রবিবার, মে ১৭, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯১০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন