সর্বশেষ
বৃহঃস্পতিবার ২১শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৪ জুন ২০২০

আবারও ট্রাম্পের কঠোর সমালোচনা ওবামার

রবিবার, মে ১৭, ২০২০

5a.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৭ লাখ ছাড়িয়েছে। করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। এ সংকট মোকাবিলায় যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ নীতিনির্ধারকরা যথাযথ দায়িত্ব পালন করছেন না বলে ফের মন্তব্য করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

এ নিয়ে দ্বিতীয়বার ওবামা ট্রাম্প প্রশাসনের সমালোচনা করলেন। এর আগে ট্রাম্পের নেয়া ব্যবস্থাগুলোকে চরম বিশৃঙ্খল বলে মন্তব্য করেছিলেন তিনি।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের চাকরিচ্যুত এক স্বাস্থ্য কর্মকর্তা কংগ্রেসকে বলেছেন, বিজ্ঞান দিয়ে নয়, রাজনীতি দিয়ে করোনা মোকাবিলা করছে যুক্তরাষ্ট্র।

শনিবার একটি কলেজের স্নাতক শিক্ষার্থীদের উদ্দেশে দেয়া বক্তব্যে ওবামা কথা প্রসঙ্গে কোভিড-১৯ পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের প্রশাসনিক ব্যবস্থার ব্যর্থতার কথা বলেন। ওবামা বলেন, দায়িত্বে থাকা অনেকে লোকজন জেনে বুঝে কাজ করছেন; এই মহামারিটি সেই ধারণার পর্দাকে পুরোপুরি ছিঁড়ে ফেলেছে । তারা এটাও জানেন যা যে কিভাবে দায়িত্ব পালনের ভান করতে হয়।

ডেমোক্র্যাট পার্টির সাবেক মার্কিন প্রেসিডেন্ট ওবামা এর আগেও করোনা মোকাবিলায় ট্রাম্প প্রশাসনের গৃহীত পদক্ষেপের সমালোচনা করে বলেছিলেন– এ মহামারি মোকাবিলায় ট্রাম্প প্রশাসনের বস্তুনিষ্ঠ কোনো পরিকল্পনা নেই।

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসকে প্রথমে গুরুত্ব দেয়নি ট্রাম্প প্রশাসন। পরে এটিকে সাধারণ ফ্লু হিসেবে চিহ্নিত করা যুক্তরাষ্ট্রেই সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত।


ঢাকা, রবিবার, মে ১৭, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৬৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন