সর্বশেষ
মঙ্গলবার ২৭শে শ্রাবণ ১৪২৭ | ১১ আগস্ট ২০২০

২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ১৮৭৩, মৃত্যু ২০ জন

শনিবার, মে ২৩, ২০২০

coronavirus.jpg
বিডিলাইভ ডেস্ক :

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন সর্বোচ্চ ১৮৭৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট ৩২ হাজার ৭৮ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হলেন। নতুন করে  সুস্থ হয়েছেন ২৯৬জন।

বিগত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২০ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেলেন ৪৫২ জন। করেনা রোগী সনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০.২২ শতাংশ; মৃত্যুর হার ১.৪১ শতাংশ।

শনিবার (২২ মে) দুপুরে রাজধানীর মহাখালিস্থ স্বাস্থ্য অধিদফতর থেকে দেশে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, একদিনে মৃত্যুবরণ করা ২০ জনের ১৬ জন পুরুষ, চারজন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের চারজন, চট্টগ্রাম বিভাগে আটজন, রংপুর বিভাগে দুজন, ময়মনসিংহ বিভাগে দুজন, রাজশাহী বিভাগে দুজন, সিলেট বিভাগে একজন এবং খুলনা বিভাগে একজনের মৃত্যু হয়েছে। বয়স বিশ্লেষণে ২১-৩০ বছরের মধ্যে দুজন, ৩১-৪০ বছরের মধ্যে তিনজন, ৪১-৫০ বছরের মধ্যে তিনজন, ৫১-৬০ বছরের মধ্যে আটজন, ৬১-৭০ বছরের মধ্যে তিনজন এবং ৭১-৮০ বছরের মধ্যে একজন।

তিনি আরও জানান, তাদের মধ্যে ১৫ জন হাসপাতালে মৃত্যুবরণ করেছেন, চারজন বাড়িতে মৃত্যুবরণ করেছেন এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

বুলেটিনে বলা হয়, চব্বিশ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৯৭৭টি; আগের দিনের নমুনাসহ মোট পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৮৩৪টি নমুনা। চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ২৮৬ জনকে; ছাড় পেয়েছেন ৪১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৪ হাজার ৩০৫ জন। কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ৩২২ জনকে। ছাড় পেয়েছেন ২ হাজার ৮৮ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৫ জন ১৫১ জন।

এসময় যারা দেশবাসীর পাশে দাঁড়িয়েছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। বুলেটিনে করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।


ঢাকা, শনিবার, মে ২৩, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৫১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন