সর্বশেষ
শনিবার ২০শে আষাঢ় ১৪২৭ | ০৪ জুলাই ২০২০

মুসলিম সম্প্রদায়কে ট্রাম্প-ট্রুডো'র ঈদ শুভেচ্ছা

সোমবার, মে ২৫, ২০২০

22.jpg
বিডিলাইভ ডেস্ক :

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিশ্বের মুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

শনিবার (২৩ মে) নিজ নিজ দেশের অগ্রগতিতে মুসলিমদের অবদানের কথা স্বীকার তাদের শুভেচ্ছা জানান তারা। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

শনিবার (২৩ মে) হোয়াইট হাউসের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘মুসলমানরা ঈদুল-ফিতর উদযাপন করছে। আমরা আশা করি, প্রার্থনা ও আরাধনা দিয়ে তারা করোনা ভাইরাস সংকট কাটিয়ে ওঠার শক্তি পাবে।’ তিনি আরও বলেন, ‘গত কয়েকটা সপ্তাহ ও মাস ধরে আমরা করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ছি। এই অনাকাঙ্ক্ষিত সময়ের মধ্য দিয়ে যাওয়ার জন্য সহযোগিতা পেতে আমরা আমাদের বিশ্বাস, পরিবার ও সুহৃদদের ওপর নির্ভর করেছি।’

এদিকে রবিবার কানাডায় পালিত হয়েছে ঈদুল ফিতর। এ উপলক্ষে পোস্ট করা এক ভিডিওতে কানাডায় মুসলমানদের অবদানের কথা স্বীকার করেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা ভিডিওতে ট্রুডো বলেন, ‘সূর্যাস্তের পর রাত থেকে কানাডাসহ বিশ্বের মুসলিম সম্প্রদায় রমজান শেষে শুরু করবে ঈদুল ফিতর উদযাপন।’ তিনি বলেন, ‘যেহেতু আমরা কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে আছি, তাই এবারের ঈদের অনেক ঐতিহ্য ও উদযাপন ভিন্ন হবে।... স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে আমরা এসব কঠিন সময় কাটিয়ে উঠব।’

করোনাভাইরাস মোকাবিলায় কানাডার মুসলমান নাগরিকদের ভূমিকার কথা স্মরণ করে জাস্টিন ট্রুডো বলেন, ‘রমজানে মাসজুড়ে অসহায়দের খাদ্য ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী দিয়ে সাহায্য করে গেছে কানাডীয় মুসলিমরা। অনেকে রোজা রেখেই এই মহামারির বিরুদ্ধে লড়াই করেছেন।’ স্ত্রী সোফির পক্ষ থেকেও মুসলমানদের ঈদের শুভেচ্ছা জানান কানাডার প্রধানমন্ত্রী।


ঢাকা, সোমবার, মে ২৫, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৩৩৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন