সর্বশেষ
সোমবার ২২শে আষাঢ় ১৪২৭ | ০৬ জুলাই ২০২০

চাঁপাইনবাবগঞ্জে ঢাকাগামী ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেন চালুর প্রস্তুতি

শনিবার, মে ৩০, ২০২০

19.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জ রেলষ্টেশনে ঢাকাগামী আন্ত:নগর ‘বনলতা এক্সপ্রেস’ চালুর প্রস্তুতি নেয়া হয়েছে। রোববার(৩১’মে) সকাল ৬টায় ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

শনিবার(৩০’মে) সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশন সহকারী ম্যানেজার ওবাইদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৫ মার্চ এই ষ্টেশন থেকে শেষ ট্রেন চলাচল করে। এরপর ষ্টেশনে কোন ট্রেন আসেনি বা যায়নি। সরকারী সিদ্ধান্তে রোববার সকালে আবরও ট্রেন চলাচল শুরু হচ্ছে।

ওবাইদুল ইসলাম বলেন, বনলতা’য় ৯০৫টি আসন রয়েছে(পূর্বের হিসেব অনুযায়ী)। এর মধ্যে ২৫০টি আসন চাঁপাইনবাবগঞ্জের জন্য বরাদ্দ। বাকী আসনগুলি রাজশাহীর। এখন করোনাজনিত স্বাস্থ্যবিধির কারণে মোট আসনের অর্ধেক আসনে যাত্রী পরিবহণ করা হবে। তিনি আরও বলেন, টিকিট বিক্রির সকল কার্যক্রমই অনলাইনে চলছে। ষ্টেশন কাউন্টারে কোন টিকিট বিক্রি করা হচ্ছে না।

সহকারী ষ্টেশন মাষ্টার আরও বলেন, ৭৯১ আপ হয়ে ঢাকা থেকে আসা ও ৭৯২ ডাউন হয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে যাওয়া ট্রেনটি পূর্বে জয়দেবপুর ও ঢাকা এয়ারপোর্ট ষ্টেশনে দাঁড়ালেও এখন চাঁপাইনবাবগঞ্জ ছেড়ে রাজশাহী হয়ে কোথাও না থেমে ঢাকা, কমলাপুর ষ্টেশনে থামবে। ট্রেনটি শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন ছাড়া প্রতিদিনই বেলা ১১টা ৪০ মিনিটে ঢাকা পৌঁছুবে।অর্থাৎ নতুন নির্দেশ না আসা পর্যন্ত পূর্বের সময়সূচী অনুযায়ী ট্রেন চলবে।পাঁচদিন পূর্ব থেকে অনলাইনে টিকিট কেনা যাবে।

ট্রেনটি পূর্বে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ যাত্রী বহন করলেও এখন তা করবে কিনা তা তিনি নিশ্চিত করতে পারেন নি। যদি অনলাইনে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ টিকিট দেয় তবে রাজশাহীর যাত্রী নেয়া হবে। তবে ট্রেনে টিকিট ছাড়া কাউকেই উঠতে দেয়া হবে না। সহকারী ষ্টেশন মাষ্টার বলেন, ইতিমধ্যে প্লাটফর্মে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চিহ্ন আঁকা সহ সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 


ঢাকা, শনিবার, মে ৩০, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ২৩৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন