সর্বশেষ
শনিবার ২০শে আষাঢ় ১৪২৭ | ০৪ জুলাই ২০২০

এসএসসিতে রাজশাহী বিভাগে আবারো শীর্ষে জয়পুরহাট

সোমবার, জুন ১, ২০২০

21.jpg
জয়পুরহাট প্রতিনিধি :

চলতি বছর এসএসসি পরীক্ষায় রাজশাহী বিভাগের মধ্যে গত বছরের ন্যায় এবারও জয়পুরহাট জেলা শীর্ষ স্থান দখল ধরে রেখেছে। জেলায় পাশের হার ৯৫.৯৭%। জয়পুরহাট জেলার পর রয়েছে চাঁপাইনবাবগঞ্জ ও বগুড়া জেলা। জেলায় ছেলে পরীক্ষার্থী ছিল ৪ হাজার ৪শ ৮৪ জন, পাশ করেছে ৪ হাজার ২শ ৭২ জন, মেয়ে পরীক্ষার্থী ছিল ৪ হাজার ৩শ ৫০ জন ও পাশ করেছে ৪ হাজার ২শ ৬ জন, জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৬শ ৯৩ জন।

রবিবার দুপুরে জেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার শাহাদুজ্জামান বিষয়গুলো নিশ্চিত করেছেন।

জেলায় প্রতি বছরের মতো এবারও জেলায় জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ শীর্ষস্থান ধরে রেখেছে। কলেজের ৫২ জন পরীক্ষার্থীর মধ্যে ৫২ জনই জিপিএ ৫ পেয়েছে। দ্বিতীয় স্থানে থাকা রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয়ের ২শ ৪০ জন পরীক্ষার্থীর মধ্যে শতভাগ পাশ করেছে, জিপিএ-৫ পেয়েছে ১৯৪ জন। তৃতীয় স্থানে জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ২শ ৪৩ জন পরীক্ষার্থীর মধ্যে ২শ ৪২ জন পাশ করেছে এবং জিপিএ ৫ পেয়েছে ১৪২ জন।

এছাড়া কালাই উপজেলায় কালাই ময়েন উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ১শ ৫৬ জন পরীক্ষার্থীর মধ্যে শতভাগ পাশ করেছে ও জিপিএ ৫ পেয়েছে ৭৩ জন। আক্কেলপুর এফ.ইউ পাইলট উচ্চ বিদ্যালয়ের ১শ ৯৮ জন পরীক্ষার্থীর মধ্যে ১শ ৯৭ জন পাশ করেছে ও জিপিএ ৫ পেয়েছে ৬২ জন।

পাঁচবিবি এল.বি.পি উচ্চ বিদ্যালয়ের ১শ ১২ জন পরীক্ষার্থীর শতভাগ পাশ করেছে ও জিপিএ ৫ পেয়েছে ৫৯ জন। পাঁচবিবি এন.এম সরকারি উচ্চ বিদ্যালয়ের ১শ ১২ জন পরীক্ষার্থীর মধ্যে ১শ ১১ জন পাশ করেছে ও জিপিএ ৫ পেয়েছে ৪৯ জন।

ক্ষেতলাল পাইলট উচ্চ বিদ্যালয়ের ৯৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৫ জনই পাশ করেছে এবং জিপিএ ৫ পেয়েছে ২১ জন।

চম্পক কুমার, জয়পুরহাট প্রতিনিধি।


ঢাকা, সোমবার, জুন ১, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৩১৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন