সর্বশেষ
শনিবার ২৯শে শ্রাবণ ১৪২৯ | ১৩ আগস্ট ২০২২

৫০০ শ্রমিককে বিমানে বাড়ি ফেরাচ্ছেন অমিতাভ বচ্চন

বুধবার, জুন ১০, ২০২০

244844-amitabh-bachchan-1.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসের কারণে কাজ হারিয়ে বেকার হয়ে পড়েছেন অসংখ্য খেটে খাওয়া মানুষ। ভারতের বিভিন্ন অঞ্চল থেকে আসা শ্রমিক, যারা মুম্বাইয়ে আটকা পড়েছেন কাজের অভাবে বাড়ি ফিরে যাচ্ছেন।

অর্থ কষ্টে থাকা এই শ্রমিকদের বাড়ি ফেরাতে দিনরাত কাজ করছেন অভিনেতা সোনু সুদ। বলিউডের ‘শাহেনশাহ’খ্যাত তারকা অমিতাভ বচ্চনও সাহায্যের হাত বাড়িয়েছেন। জানা গেছে, বিমানের তিনটি ফ্লাইটে ৫০০ শ্রমিককে মুম্বাই থেকে তাদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করেছেন এই অভিনেতা।

এ প্রসঙ্গে একটি সূত্র মিড-ডে পত্রিকায় বলেন, ‘সবকিছু খুবই গোপনে হচ্ছে কারণ বচ্চনজি এই বিষয় প্রকাশ্যে আনতে চাইছেন না। শ্রমিকদের দুঃখ তাকে নাড়া দিয়েছে এবং তিনি তাদের সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি ইন্ডিগো এয়ারলাইসের বারাণসির ফ্লাইট ভাড়া করেছেন। বুধবার (১০ জুন) সকালে একটি ফ্লাইট ছেড়ে গেছে। সকালের ফ্লাইটে ১৮০ জন শ্রমিক ভ্রমণ করেছেন।’

প্রথমে তাদের ট্রেনে পাঠানোর কথা থাকলেও পরে বিমানে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। অমিতাভ বচ্চন করপোরেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাজেশ যাদব বলেন, ‘বচ্চন সাহেব আমাকে শ্রমিকদের জন্য চার্টার্ড বিমানের ব্যবস্থা করতে বলেন কারণ তিনি চাইছিলেন না একবার বাড়ি ফেরার আশ্বাস পাওয়ার পর তারা আশাহত হোক।’

জানা গেছে, অমিতাভ বচ্চন নিজে সবকিছু তদারকি করছেন। পাশাপাশি তিনি পশ্চিমবঙ্গ, বিহার, তামিলনাড়ুসহ কয়েকটি রাজ্যের শ্রমিকদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করবেন।

এর আগে ভারতের উত্তর প্রদেশে শ্রমিকদের বাড়ি ফেরাতে ১০টি বাসের ব্যবস্থা করেন অমিতাভ। এখানেই শেষ নয়, গত ২৮ মার্চ থেকে প্রতিদিন সাড়ে ৪ হাজার প্যাকেট রান্না করা খাবার দুস্থদের মাঝে বিতরণ করছেন তিনি।

অমিতাভের পরবর্তী সিনেমা ‘গুলাবো সিতাবো’। করোনাভাইরাসের কারণে সিনেমা হল বন্ধ থাকায় আগামী ১২ জুন ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে এটি। এছাড়া রণবীর কাপুর ও আলিয়া ভাট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমায় দেখা যাবে তাকে। আগামী ডিসেম্বরে সিনেমাটি মুক্তির কথা রয়েছে।


ঢাকা, বুধবার, জুন ১০, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৫৪৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন