সর্বশেষ
শনিবার ৩১শে শ্রাবণ ১৪২৭ | ১৫ আগস্ট ২০২০

নকিয়া এজ ম্যাক্স ২০২০, দুনিয়া কাঁপানো স্মার্টফোন আসছে

বুধবার, জুন ১৭, ২০২০

38MP-cameras-SND-855-5900mAh-battery.jpg
বিডিলাইভ ডেস্ক :

স্মার্টফোন দিয়ে হারানো বাজার ফিরে পেতে চাইছে নকিয়া। আর তাইতো নিত্য নতুন ডিজাইন নিয়ে কাজ করছে। এমনই একটি ফোনের কনসেপ্টে প্রকাশ করেছে ফিনল্যান্ডের প্রতিষ্ঠানটি। এর মডেল নকিয়া এজ ম্যাক্স ২০২০। এই ফোনটি বাজারে আসলে অন্যসব ফোনকে পেছনে ফেলে গ্রাহকদের মন জয় করবে বলে নকিয়া আশাবাদী। আসুন নকিয়া এজ ম্যাক্স ২০২০ সম্পর্কে জেনে নেই।

ভিয়েতনামের এক ব্লগ পোস্ট এইচএমডি গ্লোবালের সূত্র উল্লেখ করে জানিয়েছে, নকিয়া এজ ম্যাক্সে থাকছে ১০ জিবি র‌্যাম, ৬৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি এবং ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা।

ফোনটিতে থাকছে ৬.৫ ইঞ্চির ডিসপ্লে। সুপার অ্যামোলিড ডিসপ্লেতে ফোরকে রেজুলেশন পাওয়া যাবে। নকিয়ার অন্যসব ফ্লাগশিপ ফোনের মতোই এই ফোনে থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস চিপসেট।

তিনটি র‌্যাম ভার্সনে ফোনটি পাওয়া যাবে। এগুলো হলো ৬, ৮ ও ১০ জিবি র‌্যাম ভার্সন। এর সঙ্গে থাকছে ১২৮, ২৫৬ এবং ৫১২ জিবি র‌্যাম। মেমোরি ১ টেরাবাইট পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে। ফোনটি অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে।

ছবির জন্য থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা। এতে থাকছে ৬৪, ১৬ ও ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। সেলফির জন্য থাকছে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার। ব্যাকআপের জন্য ফোনটিতে ৬৫০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি দেয়া হবে। এতে ফাস্ট চার্জিং টেকনোলজি সংযোজিত থাকবে ।

ফোনটিতে ফাইভ জি কানেন্টিভিটি থাকার কথা রয়েছে। ৫৮০ ডলারে ফোনটি কেনা যাবে। এবছরের শেষ নাগাদ ফোনটি বাজারে আসার কথা রয়েছে।


ঢাকা, বুধবার, জুন ১৭, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩০২০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন