সর্বশেষ
বুধবার ২১শে শ্রাবণ ১৪২৭ | ০৫ আগস্ট ২০২০

করোনার টেস্ট কমানোর নির্দেশ ট্রাম্পের

রবিবার, জুন ২১, ২০২০

21.jpg
বিডিলাইভ ডেস্ক :

বর্তমানে করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে বিশ্বে শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। এ বছরের নভেম্বরে অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন ।

এমন অবস্থায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, করোনা রোগী কমানোর জন্য টেস্টের হার কমিয়ে দেয়ার নির্দেশ দিয়েছেন তিনি। শনিবার একটি নির্বাচনী সমাবেশে অংশ নিয়ে ট্রাম্প এমনটি জানান।

এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছিলেন বেশি টেস্ট করানোর কারণেই যুক্তরাষ্ট্র করোনায় আক্রান্তের সংখ্যায় বিশ্বে শীর্ষে অবস্থান করছে। টেস্ট বন্ধ করে দিলেই করোনার সংক্রমণ কমে যাবে বলেও মন্তব্য করেছিলেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের ওকলাহোমায় নির্বাচনী সমাবেশে করোনা টেস্ট নিয়ে ট্রাম্প বলেন, এখানেই সমস্যা। আপনি যখন টেস্ট বাড়িয়ে দেবেন, তখন আপনি অনেক আক্রান্ত পাবেন। সুতরাং আমি বলেছি টেস্ট কমিয়ে দাও।

তবে ট্রাম্প নির্বাচনী প্রচারণায় এই কথা মজা করে বলেছেন কি না সেটি বোঝা যায়নি।

বিশ্বের মধ্যে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। ওয়ার্ল্ডওমিটারশের হিসাবে সেখানে যুক্তরাষ্ট্রে কমপক্ষে ২৩ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ১ লাখ ২১ হাজারেরও বেশি। দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্যগুলোতে এখনও উদ্বেগজনক হারে বাড়ছে সংক্রমণ।


ঢাকা, রবিবার, জুন ২১, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন