সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৯শে শ্রাবণ ১৪২৭ | ১৩ আগস্ট ২০২০

আমিরের কাছে যা শিখেছেন আয়ুষ্মান

শুক্রবার, জুন ২৬, ২০২০

33333.jpg
বিডিলাইভ ডেস্ক :

বলিউডে নতুন প্রজন্মের যে ক'জন নায়ক আছেন তাদের মধ্যে অন্যতম আয়ুষ্মান খুরানা। অভিনয় দক্ষতায় অল্প কিছুদিনেই বলিউডে নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন তিনি। কিন্তু ক্যারিয়ারের শুরুতে আমির খানের দেওয়া কিছু পরামর্শ মাথায় গেঁথে নিয়েছিলেন অভিনেতা। আর সেকারণেই সাফল্যের চূড়ায় পৌঁছেও সেসব ভোলেননি এই তারকা।

২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত 'শুভ মঙ্গল সাবধান' সিনেমাটি আয়ুষ্মানের ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয়। এই ছবিটি দক্ষিণী 'কল্যানা সামায়াল সাধম' সিনেমার রিমেক। তবে মূল সিনেমাটি তিনি দেখেননি, আর দেখতেও চান না।

অভিনেতার কথায়, 'আমি সর্বদায় চিত্রনাট্যকারের উপর ভরসা রাখি। কেউ যদি আমার কাছে রিমেকের প্রস্তাব নিয়ে আসেন, তাহলে আমি মূল ছবিটি না দেখেই স্ক্রিপ্ট হাতে চাই। কেননা আবেগ, চরিত্র কখনোই ট্রান্সলেট করা সম্ভব নয়। এমনকি, ওই সিনেমার অভিনেতার কাছ থেকে প্রভাবিত হওয়ার সম্ভাবনা থাকেই।'

তিনি আরও বলেন, এটি তিনি আমির খানের কাছ থেকে শিখেছেন। টেলিভিশন শোয়ের সঞ্চালক হিসেবে 'গাজিনি'র সময়ে অভিনেতার সাক্ষাৎকার নিয়েছিলেন তিনি। সেসময় পিকে জানিয়েছিলেন, তিনি দক্ষিণী সিনেমাটি দেখেননি। শুধু চিত্রনাট্য পড়েই নিজের চরিত্রটি ফুটিয়ে তুলেছিলেন। আর সেই থেকেই আমিরকে গুরু মেনে তার দেওয়া শিক্ষা আজ অবধি মেনে চলছেন 'আর্টিকেল ১৫' খ্যাত এই অভিনেতা।

এদিকে সুজিত সরকারের পরিচালনায় 'গুলাবো সিতাবো'তে অভিনয় করেছেন আয়ুষ্মান খুরানা। এতে প্রথমবারের মতো অমিতাভ বচ্চনের সঙ্গে জুটি বেঁধে কাজ করেন তিনি। গেল ১২ জুন স্ট্রিমিং প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে সিনেমাটি মুক্তি পেয়েছে।


ঢাকা, শুক্রবার, জুন ২৬, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন