সর্বশেষ
বুধবার ২৮শে শ্রাবণ ১৪২৭ | ১২ আগস্ট ২০২০

২৪ ঘণ্টায় নতুন সনাক্ত ৩,২০১ জন, মৃত্যু ৪৪

মোট করোনা রোগী শনাক্ত ১ লাখ ৬৫ হাজার ৬১৮ জন

সোমবার, জুলাই ৬, ২০২০

covid19image.jpg
বিডিলাইভ ডেস্ক :

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৩ হাজার ২০১ জন করোনা রোগী সনাক্ত করা হয়েছে। যার ফলে দেশে মোট করোনা রোগী সনাক্ত হলো ১ লাখ ৬৫ হাজার ৬১৮ জন।

একই সময়ে নতুন করে ৪৪ জনের মৃত্যু হয়েছে। দেশে মোট মৃত্যু হয়েছে ২ হাজার ৯৬ জনের। ৬৮টি পরীক্ষাগারে এসব নমুনা পরীক্ষা করা হয়।যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ৩৩ জন পুরুষ ও ১১ জন নারী।

সোমবার করোনা সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ব্রিফিংয়ে জানানো হয়, ২৪ ঘণ্টায় সুস্থ ৩ হাজার ৫২৪ জন। সব মিলিয়ে সুস্থ ৭৬ হাজার ১৪৯ জন। ২৪ ঘণ্টায় ১৪ হাজার ২৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর আগের দিন ১৩ হাজার ৯৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৮ লাখ ৬০ হাজার ৩০৭টি নমুনা।

এ সময় বরাবরের মতোই বুলেটিনে করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে দেয়া তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৩ লাখ ৮২ হাজার ৯৫৪ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৪৭৭ জনের।


ঢাকা, সোমবার, জুলাই ৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৪৬৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন