সর্বশেষ
সোমবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৭ | ৩০ নভেম্বর ২০২০

একনেকে ২৭৪৪ কোটি টাকা ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন

সোমবার, জুলাই ৬, ২০২০

Eknek.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের দুই প্রকল্পসহ ৯ প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।  এতে মোট ব্যয় হবে ২ হাজার ৭৪৪ কোটি ৪৪ লাখ টাকা।

আজ সোমবার (৬ জুলাই) একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনের সঙ্গে সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে একনেক সভায় এ প্রকল্পগুলোর অনুমোদন দেওয়া হয়।  রাজধানীর শেরে-বাংলা নগরের পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।সভা শেষে প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

এতে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি, শিল্পমন্ত্রী নুরুল মজিদ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক প্রমুখ। এ সময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গণভবনে ও অন্যরা সবাই এনইসি সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন।

একনেকে অনুমোদন পাওয়া নয়টি প্রকল্প হলো, ঘোড়াশাল তৃতীয় ইউনিট রি-পাওয়ারিং প্রকল্প, নওগাঁ জেলার ধামুইরহাট,পত্নীতলা ও মহাদেবপুর উপজেলার তিনটি প্রকল্পের পুর্নবাসন এবং আত্রাই নদীর ড্রেজিংসহ তীর সংরক্ষণ, দিনাজপুর শহর রক্ষা প্রকল্পের পুনর্বাসন এবং দিনাজপুর শহর সংলগ্ন ঢেপা ও গর্ভেশ্বরী নদী সিস্টেম ড্রেজিং ও খনন, গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার পাঁচপীর বাজার-চিলমারী উপজেলা সদর দফতরের সঙ্গে সংযোগকারী সড়কে তিস্তা নদীর ওপর ১৪৯০ মিটার দীর্ঘ পিসি গার্ডার সেতু নির্মাণ, রূপগঞ্জ জলসিড়ি আবাসন সংযোগকারী সড়ক উন্নয়ন, জামালপুর ও শেরপুর জেলার পল্লী অবকাঠামো উন্নয়ন, চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলাধীন ডাকাতিয়া নদীর ওপর সেতু নির্মাণ, এস্টাবলিশমেন্ট অব গ্লোবাল মেরিটাইম ডিসট্রেস অ্যান্ড সেফটি সিস্টেম আন্ড ইন্টিগ্রেটেড মেরিটাইম নেভিগেশন সিস্টেম প্রকল্প এবং ইনস্টলেশন অব সিংগেল মুরিং (এসপিএম) উইথ ডাবল পাইপলাইন’ প্রকল্প।


ঢাকা, সোমবার, জুলাই ৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৬০৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন