সর্বশেষ
বুধবার ২১শে শ্রাবণ ১৪২৭ | ০৫ আগস্ট ২০২০

তাড়াশে প্যান্ডেল সাজিয়ে বাল্য বিয়ের আয়োজন, মুচলেকা নিয়ে বিয়ে বন্ধ‍‌‌‌‍‍‌‌‌‌‌‌

বুধবার, জুলাই ১৫, ২০২০

3.jpg
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের তাড়াশে করোনা উপেক্ষা করে রীতিমতো প্যান্ডেল সাজিয়ে,গরু জবাই করে তিন শতাধিক মানুষকে দাওয়াত করে মেয়ের বাল্য বিয়ের আয়োজনও করেছিলেন কলাকুপা গ্রামের শহিদুল ইসলাম। ইতিমধ্যে বর সহ বরযাত্রী এসে উপস্থতি হয়। এমন সময় বাল্য বিয়ের খবর পেয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার প্রতিনিধি পুলিশ সহ সেখানে গিয়ে হাজির হয়। অত:পর বিয়ে বন্ধ করার শর্তে স্থানীয় ইউপি সদস্যর উপস্থিতিতে মুছলেকা নিয়ে বিয়ে বন্ধ করেছে প্রশাসন। ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধ্যায় তাড়াশ উপজেলার কলাকুপা গ্রামে ।

জানা গেছে, তালম ইউনিয়নের কলাকুপা গ্রামের শহিদুল ইসলাম মেয়ে তালম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণী ছাত্রী সুমাইয়া খাতুনের (১৪) সাথে একই ইউনিয়নের তারুটিয়া গ্রামের নজিবুর রহমানের ছেলে আলামিন(২২)এর সাথে বিয়ের আয়োজন করেন দুই পরিবার। খবর পেয়ে প্রশসান ও মহিলা বিষয়ক কর্মকর্তার অফিস থেকে গিয়ে বন্ধ।

মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ে অফিস সহকারী ঝরনা খাতুন জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে তাড়াশ থানার এস আই আলামিন ও তার সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে উপস্থতি হয়ে মেয়ের বয়স অপ্রাপ্ত হওয়ায় স্থানীয় ইউপি সদস্যও উপস্থিতিতে উভয় পরিবারের কাছ থেকে মুচলেকা নিয়ে বিয়ে বন্ধ করে দেয়া হয়েছে ।

সোহেল রানা সোহাগ, সিরাজগঞ্জ(তাড়াশ) প্রতিনিধি।


ঢাকা, বুধবার, জুলাই ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ২২৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন