সর্বশেষ
বুধবার ২১শে শ্রাবণ ১৪২৭ | ০৫ আগস্ট ২০২০

কাতার বিশ্বকাপের সূচি চূড়ান্ত

বৃহস্পতিবার, জুলাই ১৬, ২০২০

qatar-224068.jpg
বিডিলাইভ ডেস্ক :

২০২২ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে কাতারে। বুধবার (১৫ জুলাই) চূড়ান্ত করা হয়েছে বিশ্বকাপের সূচি। ২১ নভেম্বরে উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে আল বায়েত স্টেডিয়ামে। ৬০ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়াম কাতারের অন্যতম সৌন্দর্যমন্ডিত স্টেডিয়াম।

গেল বিশ্বকাপ ৩২ দিনে অনুষ্ঠিত হলেও, কাতারের তাপমাত্রা বিবেচনায় এবার সেটি কমিয়ে আনা হয়েছে। ২৮ দিনে টুর্নামেন্ট শেষ করবে ফিফা।

প্রতিদিন অনুষ্ঠিত হবে ৪টি করে ম্যাচ। স্থানীয় সময় দুপুর ১টা, ৪টা, ৭টা এবং ১০টায় ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ১৭ ডিসেম্বর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচটি অনুষ্ঠিত হবে খালিফা স্টেডিয়ামে। পরদিন ১৮ ডিসেম্বর আসরের ফাইনাল ম্যাচের ভেন্যু ৮০ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন লুসাইল স্টেডিয়াম।

প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে দোহার ৮টি ভেন্যুতে। কাছাকাছি সব ভেন্যু হওয়ায় সমর্থকদের পোহাতে হবেনা বাড়তি ঝামেলা। এক স্টেডিয়াম থেকে অন্য স্টেডিয়ামের দূরত্ব মাত্র ৩০ মাইল হওয়ায় সহজেই যাতায়াত করতে পারবেন দর্শকরা।

তবে এখনো চূড়ান্ত হয়নি কোন দল কোন গ্রুপে খেলবে। ২০২২ সালের মার্চের শেষ কিংবা এপ্রিলের শুরুতে গ্রুপ নির্ধারণী ড্র অনুষ্ঠিত হবে। তবে এটিই হতে যাচ্ছে ৩২ দলের শেষ বিশ্বকাপ। পরবর্তি আসর থেকে বাড়ানো হবে অংশগ্রহণকারী দলের সংখ্যা।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানের বিষয়েও এখনো কোনকিছু জানায়নি আয়োজক কাতার। তবে বিশ্বকাপের জন্য যেভাবে প্রস্তুতি নিয়েছে তারা তাতে আশা করাই যায়, জাঁকজমকপূর্ণ একটি অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছে তারা।


ঢাকা, বৃহস্পতিবার, জুলাই ১৬, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৭০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন