সর্বশেষ
বৃহঃস্পতিবার ৯ই বৈশাখ ১৪২৮ | ২২ এপ্রিল ২০২১

সপ্তাহের শুরুতে সূচকে ও লেনদেনে চাঙ্গাভাব

রবিবার, জুলাই ২৬, ২০২০

up2.jpg
বিডিলাইভ ডেস্ক :

সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

আজ ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ৪৮ পয়েন্ট বেড়ে ৪ হাজার ১২৯ পয়েন্টে এবং ডিএসই–৩০  সূচক ২৩ পয়েন্ট বেড়ে এক হাজার ৩৯৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৭ পয়েন্ট বেড়েছে।

দিনভর লেনদেন হওয়া ৩৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৬টির, দর কমেছে ৫৮টির এবং দর অপরিবর্তীত রয়েছে ১৭২টির।

রোববার ডিএসইতে ৩৭১ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১০৯ কোটি ৩ লাখ টাকা বেশি। গতকাল  লেনদেন হয়েছিল ২৬২ কোটি ৫১ লাখ টাকার।

আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ১২৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৭৪৮ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ৭ কোটি ৮০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইতে ২০২টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ৭৩টির দর বেড়েছে, কমেছে ৩৬টির। আর ৯৩টির দর অপরিবর্তিত রয়েছে।


ঢাকা, রবিবার, জুলাই ২৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৭৩২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন