সর্বশেষ
বুধবার ৮ই আশ্বিন ১৪২৭ | ২৩ সেপ্টেম্বর ২০২০

ভক্তদের জন্যে এবং বলিউড মাতাতে এক ঝুলি ছবি নিয়ে আসছেন দীপিকা

রবিবার, আগস্ট ২, ২০২০

15.jpg
বিডিলাইভ ডেস্ক :

শেষ কিছু ছবিতে বক্স অফিসে যেমন ঝড় তুলেছেন তেমনি পারিশ্রমিকও নিচ্ছেন আকাশ ছোঁয়া। এরই মধ্যে নিজেকে সময়ের অন্যতম সেরা নায়িকা হিসেবে মেলে ধরেছেন দীপিকা পাডুকোন।

প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করা এ নায়িকার প্রযোজনায় প্রথম ছবি ‘অ্যাসিড অ্যাটাক’ এ এক মর্মস্পর্শী বিষয় তেুলে এনছেন। লক্ষ্মী আগরওয়ালের জীবনের ওপর ভিত্তি করেই তৈরি হওয়া ‘ছাপ্পাক’ ছবিতে একেবারে ভিন্ন রূপে দর্শকের সামনে হাজির হয়েছেন দীপিকা। এ ছবির মাধ্যমে অভিনয়টা ঠিক পারেন না, শুধু গ্ল্যামারের জোরেই টিকে রয়েছেন এমন সমালোচকদের মুখ বন্ধ করতে পেরেছেন। প্রমাণ করে দিয়েছিলেন দীপিকা লম্বা রেসের ঘোড়া। শুধু গ্ল্যামার নয়, অভিনয়ের জোরেই সাম্রাজ্য বিস্তার করেছেন বলিউডে। শিগগিরই রণবীর সিংয়ের সঙ্গে তার ছবি ‘৮৩’ মুক্তি পাবে। এছাড়াও দর্শকদের জন্যে রয়েছে আরও বেশ কিছু ছবি নিয়ে আসছেন তিনি।

বিয়ের পর এ প্রথম রণবীর সিং ও দীপিকা পাডুকোনকে একসঙ্গে বড় পর্দায় দেখা যাবে। তাও আবার স্বামী-স্ত্রীর ভূমিকাতেই। কবির খান পরিচালিত ৮৩ ছবিতে রণবীর সিংকে দেখা যাবে কপিল দেবের ভূমিকায়। আর তার স্ত্রী রোমি দেবের চরিত্রে দেখা যাবে দীপিকাকে। একটি সাক্ষাৎকারে দীপিকা জানিয়েছেন, কপিল দেবের চরিত্রের জন্যে যদি কবির সিং অন্য কোনো অভিনেতাকেও বাছতেন এবং রোমির চরিত্রের অফার আসলেও তিনি এ ছবিতে কাজ করতেন।

শকুন বত্রার পরবর্তী ছবিতেও দীপিকা

পরিচালক শকুন বত্রার পরবর্তী ছবিতেও দেখা যাবে দীপিকা পাডুকোনকে। তার সঙ্গে দেখা যাবে সিদ্ধান্ত চতুর্বেদী ও অনন্যা পান্ডে। লকডাউনের কারণে শ্যুটিং আটকে পড়া এ ছবিটি আধুনিক জীবনে সম্পর্কের সমীকরণ নিয়েই তৈরি।

মুম্বাই মিররকে দেয়া একটি সাক্ষাৎকারে দীপিকা জানিয়েছিলেন, ‘শকুনের ছবির বড় ফ্যান আমি। দুই দম্পতির জীবনের টানাপোড়েন নিয়ে তৈরি এ ছবি। বহুদিন ধরেই এমন ধরনের কাজ করার ইচ্ছে ছিল।’

দ্য ইন্টার্ন-এর রিমেক

জনপ্রিয় হলিউডের  ছবি দ্য ইনটার্ন-এর হিন্দি রিমেকে কাজ করার কথা ঘোষণা করেছিলেন স্বয়ং দীপিকা পাডুকোনই। শকুন বত্রার ছবির শ্যুটিং শেষ হলেই এ ছবির কাজ শুরু করবেন তিনি। এ ছবিতে ৭০ বছর বয়সী এক বিপত্নীকের গল্প বলা হবে যিনি অবসর জীবনে হাঁপিয়ে ওঠে একটি ওয়েবসাইটে ইন্টার্ন হিসেবে যোগ দেন। এ ছবিতে ঋষি কাপুরের অভিনয় করার কথা ছিল। তবে তার মৃত্যুতে এ চরিত্রে কাকে দেখা যাবে তা এখনও জানা যায়নি। ২০২১ সালে এ ছবির মুক্তি পাওয়ার কথা।

দ্রৌপদী দীপিকা

মহাভারত নিয়ে বড় পর্দায় এমন এক ছবি আসতে যাচ্ছে যেখানে দ্রৌপদীর দৃষ্টিভঙ্গি থেকে গল্প বলা হবে। প্রধান চরিত্রে থাকবেন দীপিকা পাডুকোন। এতদিন এ নিয়ে নানা গুঞ্জন শোনা গেলেও স্বয়ং দীপিকাই জানালেন দ্রৌপদীর চরিত্রে তার অভিনয় করার কথা।

দীপিকা জানান, ‘আমি ভীষণ থ্রিলড। এমন একটি চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে সত্যিই নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে। আমি বিশ্বাস করি এ চরিত্র আমার জীবনের শ্রেষ্ঠ চরিত্র হতে চলেছে। মহাভারতের নানা গল্প কাহিনি, জীবনের নানা শিক্ষা এতদিন পুরুষের দৃষ্টিভঙ্গিতে বলা হয়ে এসেছে। সেই ভাবনা বদলে একজন নারীর চোখ দিয়ে মহাভারতকে দেখানো এক নতুন দিগন্ত খুলে দেবে।’

দুই বা তার বেশি ভাগে তৈরি হতে যাওয়া মহাভারত নামের এ ছবিতে শুধু অভিনয় নয়, মধু মন্টেনার সঙে সহ প্রযোজকের দায়িত্বও সামলাবেন দীপিকা পাডুকোন।

প্রভাসের সঙ্গে দীপিকা

প্রথমবার অনস্ক্রিনে অনস্ক্রিন রোম্যান্স করতে চলেছেন তামিল ও বলিউডের দুই ইন্ডাস্ট্রির দুই তারকা। তামিল ছবির সুপারস্টার প্রভাসের সঙ্গে প্রথমবার বলিউডের সুপারস্টার দীপিকা পাড়ুকোনকে দেখা যাবে। ভারতীয় সিনেমার ইতিহাসে এটি এখনও পর্যন্ত সবচেয়ে বড় ঘোষণা, বিশেষ করে এমন করোনার সময়ে যখন সব ইন্ডাস্ট্রি একেবারে বন্ধ হয়ে পড়ে রয়েছে। নিঃসন্দেহে এ খবর বহু মানুষকে ইতিবাচক বার্তা দিয়েছে।

বৈজয়ন্তী মুভিজ তাদের পরবর্তী ছবির নাম এখনও ঘোষণা না করলেও, ছবির নায়ক নায়িকার কথা জানিয়েছেন। আর তাতেই দুই তারকার ফ্যানেরা উচ্ছ্বসিত। দীপিকা-প্রভাস জুটি এখনই সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়ে উঠেছে। ছবিটির পরিচালক অশ্বিন নাগ।

 


ঢাকা, রবিবার, আগস্ট ২, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৩৯২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন