সর্বশেষ
রবিবার ৫ই আশ্বিন ১৪২৭ | ২০ সেপ্টেম্বর ২০২০

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩২, আক্রান্ত ২৬১১

শনিবার, আগস্ট ৮, ২০২০

17.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৬১১ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ২৫ হাজার ৫১২ জন। 

আজ শনিবার (৮ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

এছাড়া ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৩৬৫ জন। ২৪ ঘণ্টায় এক হাজার ২০ জন এবং এখন পর্যন্ত এক লাখ ৪৬ হাজার ৬০৪ জন সুস্থ হয়েছেন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৫২৯টি নমুনা সংগ্রহ এবং ১১ হাজার ৭৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১২ লাখ ৪৯ হাজার ৫০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ২৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

বিশ্বে করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের এক কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৯০১ জন। তাদের মধ্যে বর্তমানে ৬২ লাখ ৭৫ হাজার ৮৪ জন চিকিৎসাধীন এবং ৬৪ হাজার ৯৯৪ জন (১ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এক কোটি ২৫ লাখ ৫০ হাজার ৬৩১ জন সুস্থ হয়ে উঠেছে।

 


ঢাকা, শনিবার, আগস্ট ৮, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৩৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন