সর্বশেষ
শনিবার ৪ঠা আশ্বিন ১৪২৭ | ১৯ সেপ্টেম্বর ২০২০

বার্সাকে গোলবন্যায় ভাসিয়ে দিয়ে সেমিফাইনালে বায়ার্ন

শনিবার, আগস্ট ১৫, ২০২০

14.jpg
বিডিলাইভ ডেস্ক :

কিকে সেতিয়েনের দলকে গোল বন্যায় ভাসিয়ে দিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছে বায়ার্ন মিউনিখ। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলের বিশাল ব্যবধানে হেরেছে বার্সা। বায়ার্ন তাদের আগুনে নির্দয়ভাবে বার্সাকে পুড়িতে ছারখার করে ইউরোপ সেরার লড়াই থেকে বিদায় করেছে।

শুক্রবার পর্তুগালের লিসবনের এস্তাদিও দো স্পোর্ট লিসবোন স্টেডিয়ামে কোয়ার্টার-ফাইনালে বায়ার্নের হয়ে জোড়া গোল করেন টমাস মুলার ও ফিলিপে কৌতিনিয়ো। একটি করে গোল করেন রবের্ত লেভানদোভস্কি, সের্গে জিনাব্রি, ইভান পেরিসিচ ও জশুয়া কিমিচ।

প্রথমার্ধেই ৪-১ গোলে এগিয়ে ছিল বায়ার্ন। দ্বিতীয়ার্ধে হয়েছে আরও ৪-১ গোল। এর মধ্য দিয়ে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের ম্যাচে একমাত্র দল হিসেবে বার্সেলোনা ৮ গোল হজম করে ইতিহাস সৃষ্টি করলো। অন্যদিকে এবারই একমাত্র দল হিসেবে প্রতিপক্ষের জালে ৮ গোল দিলো বায়ার্ন। ম্যাচের ১০ মিনিটেই মধ্যেই দুটি গোল হয়। চতুর্থ মিনিটে টমাস মুলার গোল করে এগিয়ে নেন দলকে। আর সপ্তম মিনিটে ডেভিড আলবা বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দিয়ে সমতা ফেরান। ২০ মিনিটের মাথায় ইভান পেরিসিক গোল করে ব্যবধান করেন ২-১। ২৭ মিনিটে সার্জির গোলে বায়ার্নের লিড হয় ৩-১। আর ৩১ মিনিটে টমাস মুলার জোড়া গোল পূর্ণ করলে বায়ার্ন এগিয়ে যায় ৪-১ ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ানোর দুটি ভালো সুযোগ নষ্ট করে বায়ার্ন। অন্যদিকে ৫৭ মিনিটে নিজেদের প্রথম সুযোগে ব্যবধান কমায় বার্সেলোনা। জর্দি আলবার কাছ থেকে বল পেয়ে দারুণ দক্ষতায় বায়ার্ন ডিফেন্ডারদের বিভ্রান্ত করে নিচু শটে গোল করে ব্যবধান ৪-২ করে সুয়ারেস। এরপরই বার্সেলোনকে নিয়ে আবারও ছেলে খেলায় মেতে ওঠে বায়ার্ন। ৬৩ মিনিটে জশুয়া খিমিচ গোল করে ব্যবধান করেন ৫-২। ৮২ মিনিটে রবার্ত লেভানডোফস্কি গোল করলে বায়ার্ন এগিয়ে যায় ৬-২ গোলে। বার্সার সাবেক খেলোয়াড় ফিলিপে কৌতিনহো বদলি হিসেবে নেমে ৮৫ ও ৮৯ মিনিটে দুইবার বল জালে জড়ান। তাতে ৮-২ গোলের লজ্জায় ডুবে মাঠ ছাড়ে বার্সেলোনা।

সেমিফাইনালে বায়ার্ন মিউনিখের প্রতিপক্ষ চতুর্থ কোয়ার্টার ফাইনালের জয়ী দল ম্যানচেস্টার সিটি অথবা অলিম্পিক লিঁও।


ঢাকা, শনিবার, আগস্ট ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৩৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন