সর্বশেষ
মঙ্গলবার ১৪ই আষাঢ় ১৪২৯ | ২৮ জুন ২০২২

ধোনির প্রতি ভালোবাসার জন্য অবসরের ঘোষণা দিলেন রায়না

রবিবার, আগস্ট ১৬, ২০২০

41.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতের ক্রিকেট অঙ্গনে একই দিনে দুটি খারাপ সংবাদ পেলো ক্রিকেট ভক্তরা। ভারতের সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির পরপরই অবসরের ঘোষণা দিয়েছেন তারকা ক্রিকেটার সুরেশ রায়না।

শনিবার ( ১৫ আগস্ট) নিজের ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে নিজের অবসরের ঘোষণা দেন রায়না। সেখানে তিনি লিখেন, ‘মাহি, আপনার সঙ্গে খেলতে পারাটা হয়তো খুব বেশি কিছু নয়, তবে আমার জন্য খুবই ভালোবাসার একটি বিষয় ছিল। আমার হৃদয় পুরো আপনার প্রতি ভালোবাসায়। আপনার সঙ্গেই আমি নিজেকে যুক্ত করে নিতে চাই এবং যুক্ত হতে চাই এই অভিযাত্রায় (অবসর ঘোষণায়)। ধন্যবাদ ইন্ডিয়া, জয় হিন্দ।’

২০০৫ সালে ডাম্বুলায় শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে অভিষেক সুরেশ রায়নার। ক্যারিয়ারে পুরোপুরি ওয়ানডে এবং টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবেই নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন তিনি। শতাধিক ওয়ানডে খেলার পর ২০১০ সালের জুলাইতে শ্রীলঙ্কার বিপক্ষেই টেস্ট অভিষেক ঘটে রায়নার।

ক্যারিয়ারে খেলেছেন মাত্র ১৮টি ওয়ানডে। ২৬.৪৮ গড়ে রান করেছেন কেবল ৭৬৮। সেঞ্চুরি ১টি, হাফ সেঞ্চুরি ৭টি। ওয়ানডে খেলেছেন ২২৬টি। ৩৫.৩১ গড়ে রান করেছেন ৫৬১৫। সেঞ্চুরি ৫টি এবং হাফ সেঞ্চুরি ৩৬টি। সর্বোচ্চ স্কোর ১১৬ রান অপরাজিত।

টি-টোয়েন্টি খেলেছেন ৭৮টি। ২৯.১৮ গড়ে রান করেছেন ১৬০৫। সেঞ্চুরি করেছেন ১টি। হাফ সেঞ্চুরি ৫টি। টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে উইকেট নিয়েছেন যথাক্রমে ১৩, ৩৬ ও ১৩টি।


ঢাকা, রবিবার, আগস্ট ১৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৪৩৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন