সর্বশেষ
রবিবার ১৯শে আষাঢ় ১৪২৯ | ০৩ জুলাই ২০২২

অসুস্থ চিত্রনায়ক ফারুক, ভর্তি হাসপাতালে

মঙ্গলবার, আগস্ট ১৮, ২০২০

15.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রচণ্ড জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন গুণী অভিনেতা ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক। আর হাসপাতালের বিছানায় শুয়েই তিনি সিক্ত হচ্ছে ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছায়।

রোববার (১৬ আগস্ট) শরীরে ভীষণ জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। আকবর হোসেন পাঠান ফারুক নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বেশ কিছুদিন ধরে তিনি জ্বরে ভুগছেন। দুবার করোনা টেস্ট করা হয়েছে কিন্তু রেজাল্ট নেগেটিভ এসেছে।

এদিকে আজ তার জন্মদিন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘করোনাকালীন এই সময়ে তো কিছু করার নেই। তাছাড়া আমি কখনো নিজের জন্মদিন পালন করি না। এই মাসে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যাকরা হয়েছে। মহান এই মানুষটিকে যে মাসে হারিয়েছি, সে মাসে আনন্দ-উল্লাস করা, আমার মনও টানে না। তাই ৭৫’র ১৫ আগস্টের পর থেকে আমি জন্মদিন পালন করি না।’
 
প্রসঙ্গত, নায়ক ফারুক ১৯৪৮ সালের ১৮ আগস্ট জন্মগ্রহণ করেন। ১৯৬৬ সালে ছয় দফা আন্দোলনে যোগ দেন। ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহভাজন ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাকে চলচ্চিত্রে অভিনয়ের জন্য অনুপ্রাণিত করেছিলেন।
 
এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে ১৯৭১ সালে। ‘লাঠিয়াল’, ‘সুজন সখী’, ‘নয়ন মণি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’, ‘মিয়া ভাই’সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন ফারুক। ‘লাঠিয়াল’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। বাংলাদেশের চলচ্চিত্রে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৬ সালে চিত্রনায়ক ফারুক আজীবন সম্মাননা পুরস্কার লাভ করেন।

ঢাকা, মঙ্গলবার, আগস্ট ১৮, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ১৯৬১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন