সর্বশেষ
বৃহঃস্পতিবার ৭ই কার্তিক ১৪২৭ | ২২ অক্টোবর ২০২০

অ্যান্ড্রু কিশোর স্মরণে আজ গাইবেন বদরুল হাসান খান ঝন্টু

শুক্রবার, আগস্ট ২১, ২০২০

Badrul.jpg
বিডিলাইভ রিপোর্ট :

আজ ২১ আগস্ট শুক্রবার রাত ১১টা ৩০ মিনিটে বাংলা টিভির পর্দায় গান শোনাবেন কণ্ঠশিল্পী বদরুল হাসান খান ঝন্টু। ওয়ালিদ আহমেদের উপস্থাপনা ও পরিচালনায় “রিজ পার্ক গানে গানে” শিরোনামের এই ঘণ্টাব্যাপী একক অনুষ্ঠানে গাইবেন তিনি। সদ্য প্রয়াত শিল্পী অ্যান্ড্রু কিশোর কে স্মরণ করে অনুষ্ঠানে গান শোনাবেন তিনি।

এ প্রসঙ্গে শিল্পী বদরুল হাসান খান ঝন্টু বলেন, সদ্য প্রয়াত শিল্পী অ্যান্ড্রু কিশোর ছিলেন বাংলা সঙ্গীতের অন্যতম একজন দিকপাল। তাকে হারিয়ে সঙ্গীতাঙ্গন অনেকটাই বেদনাচ্ছন্ন। গুণী এই শিল্পীকে স্মরণ করে “রিজ পার্ক গানে গানে” শিরোনামের অনুষ্ঠানে গান পরিবেশন করবো। এছাড়া অনুষ্ঠানে প্রয়াত আলাউদ্দিন আলী, আহমেদ ইমতিয়াজ বুলবুল ও সুবীর নন্দীকেও স্মরণ করে গান পরিবেশন করবো।

প্রসঙ্গত, কর্মজীবনে প্রকৌশলী বদরুল হাসান খান ঝন্টু নিয়মিত গান করছেন। রাগ সঙ্গীত, গজল ও মেলোডি ধারায় তার দক্ষতা অতুলনীয়। একক অ্যালবাম ছাড়াও শ্রোতাদের জন্য অনেকগুলো একক গানও গেয়েছেন তিনি। খুব শীঘ্রই শিল্পীর দ্বিতীয় একক অ্যালবাম রেকর্ড লেবেল সাদামাটার ব্যানারে প্রকাশিত হবে। ইতিপূর্বে সাদামাটার ব্যানারে রাজেশের সুরে "শেষ ঠিকানা" শিরোনামে তার প্রথম একক অ্যালবাম প্রকাশিত হয়।

উল্লেখ্য, ছোটবেলা থেকে শিল্পানুরাগী বদরুল হাসান খান ঝন্টু সান্নিধ্য পেয়েছেন গুণী শিল্পী, পরিচালক, সঙ্গীতজ্ঞ, অভিনেতা ও প্রযোজকদের। যার মধ্যে অন্যতম সহোদর কামরুল হাসান খান (প্রযোজক, চলচ্চিত্র- দেবদাস), অভিনেতা আবুল হায়াত, চিত্রনায়ক জাফর ইকবাল, সঙ্গীত পরিচালক শেখ সাদী খান, শিল্পাচার্য জয়নুল আবেদীন সহ অনেক ব্যক্তিত্বের।

তিনি বলেন, সংস্কৃতির বিকাশে পরিবেশ ও সহচার্য খুব গুরুত্বপূর্ণ। ছোটবেলা থেকে শিল্প পরিমন্ডলে আনাগোনা না থাকলে আজ গান করা হত না। তাই তিনি ভবিষ্যত প্রজন্মের জন্য সাংস্কৃতিকে পৃষ্ঠপোষকতা করবে, এমন একটি ফাউন্ডেশন করেছেন। তার তৈরী বদরুল শাহনাজ ফাউন্ডেশন এদেশের শিল্পীদের সহায়তায় কাজ করবে।


ঢাকা, শুক্রবার, আগস্ট ২১, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৩৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন