সর্বশেষ
শুক্রবার ১৩ই অগ্রহায়ণ ১৪২৭ | ২৭ নভেম্বর ২০২০

পিএসসির নতুন চেয়ারম্যান সোহরাব হোসাইন

বুধবার, সেপ্টেম্বর ১৬, ২০২০

PSC.jpg
বিডিলাইভ ডেস্ক :

অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইনকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

বুধবার (১৬ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় এই অবসরপ্রাপ্ত সিনিয়র সচিবের অবসরোত্তর ছুটি ও তৎসংশ্লিষ্ট সুবিধা স্থগিতের শর্তে নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে।

পিএসসির বর্তমান চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকের বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ায় ১৭ সেপ্টেম্বর অবসরে যাচ্ছেন। মোহাম্মদ সাদিকের স্থলাভিষিক্ত হচ্ছেন সোহরাব হোসাইন।

প্রশাসন ক্যাডারের ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা মো. সোহরাব হোসাইন ২০১৬ সাল থেকে ২০১৯ সালের শেষ পর্যন্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে সিনিয়র সচিব পদে ছিলেন। তিনি শিক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে এবং বি.সি.এস. প্রশাসন একাডেমির রেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ছাত্রজীবন থেকেই তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

সোহরাব হোসাইন বাংলা একাডেমির আজীবন সদস্য। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি বিশ্বের বিশটিরও অধিক দেশ সফর করেছেন এবং বিভিন্ন আন্তর্জাতিক সভা, সেমিনার ও ফোরামে দেশের প্রতিনিধিত্ব করেছেন।

পিএসসির নতুন চেয়ারম্যান সোহরাব হোসাইন ১৯৬১ সালে নোয়াখালী জেলার চাটখিল উপজেলায় জন্মগ্রহণ করেন। তার সহধর্মিণী মাহমুদা ইয়াসমীন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক। তিনি এক কন্যা সন্তানের জনক।


ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ১৬, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৫২৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন