সর্বশেষ
সোমবার ১১ই কার্তিক ১৪২৭ | ২৬ অক্টোবর ২০২০

খালেদা জিয়ার চার মামলার স্থগিতাদেশ বহাল

রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০

12_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

নাশকতার অভিযোগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাজধানীর দারুস সালাম থানায় করা তিন মামলা এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগে করা মামলার কার্যক্রমের ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

আজ রোববার (২০ সেপ্টেম্বর) মামলাগুলো সচল চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি শেষে বিচারপতি ইমান আলীর নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে অগ্রাধিকার ভিত্তিতে হাইকোর্টের রুল শুনানি করতে বলা হয়েছে।

ভার্চ্যুয়ালি শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির। খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

২০১৫ সালে নাশকতার অভিযোগে রাজধানীর দারুস সালাম থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে পৃথক তিনটি মামলা হয়। আর রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে ২০১৬ সালের ২৫ জানুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকার আদালতে একটি মামলা হয়। এসব মামলার বৈধতা নিয়ে হাইকোর্টে পৃথক আবেদন করেন খালেদা জিয়া। এর পরিপ্রেক্ষিতে ২০১৭ সালের মার্চ ও এপ্রিলে হাইকোর্ট রুল দিয়ে চার মামলার কার্যক্রমে স্থগিতাদেশ দেন। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করে, যা চেম্বার আদালত হয়ে আপিল বিভাগে শুনানির জন্য ওঠে।

এর আগে গত ২৩ আগস্ট রাজধানীর যাত্রাবাড়ী ও দারুস সালাম থানায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা পৃথক আরও চার মামলার বিচারিক কার্যক্রমে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বহাল রাখেন আপিল বিভাগ। এছাড়া ১৭ আগস্ট আপিল বিভাগ নাশকতার অভিযোগে যাত্রাবাড়ী ও দারুস সালাম থানার আরও চারটি মামলায় হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বহাল রাখেন। খালেদা জিয়ার বিরুদ্ধে মোট ৩৭টি মামলা রয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবীরা।


ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৩৫০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন