সর্বশেষ
সোমবার ১১ই কার্তিক ১৪২৭ | ২৬ অক্টোবর ২০২০

গত অর্থ বছরে মোংলা বন্দরের নিট মুনাফা ১১৫ কোটি টাকা

সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০

Mongla.jpg
বিডিলাইভ ডেস্ক :

নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জানানো হয়েছে গত অর্থ বছরে মোংলা বন্দর ১১৫ কোটি টাকা নিট মুনফা অর্জন করেছে।

কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম এর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ তথ্য জানানো হয় হয়।

কমিটির সদস্য শাজাহান খান, রনজিত কুমার রায়, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা এতে অংশগ্রহণ করেন।

সভায় মোংলা ও পায়রা বন্দর কর্তৃপক্ষ গৃহীত উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি, সমস্যা ও সমাধান সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বন্দর কর্তৃপক্ষ গৃহীত ১০টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হলে বন্দরের সক্ষমতা তিন থেকে চার গুন বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করা হয়। কমিটি গৃহীত প্রকল্পগুলো অগ্রাধিকার দিয়ে দ্রুত শেষ করার সুপারিশ করে।

সভায় দেশের প্রতিটি বন্দরে একটি করে ট্রমা সেন্টার এবং মেরিন একাডেমিতে একটি ৫ থেকে ১০ বেডের হাসপাতাল স্থাপনের ওপর গুরুত্বারোপ করা হয়। কমিটি এবিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে এটি বাস্তবায়নের সুপারিশ করে।

সভার শুরুতে প্রধানমন্ত্রীর ৭৪তম জম্মদিনে তাঁর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ তাঁর পরিবারের অন্যান্য শহীদদের প্রতি গভীর শোক প্রকাশ, দোয়া ও মোনাজাত করা হয়।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, মোংলা ও পায়রা বন্দরের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।


ঢাকা, সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৩০১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন