সর্বশেষ
শনিবার ১৪ই অগ্রহায়ণ ১৪২৭ | ২৮ নভেম্বর ২০২০

অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় আজ : রিফাত হত্যা

মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০

14.jpg
বিডিলাইভ ডেস্ক :

বরগুনার বহুল আলোচিত শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিচারের রায় আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) ঘোষণা করা হবে। বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করবেন।

গত ১৪ অক্টোবর আসামিদের পক্ষে-বিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষে বরগুনা শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান রায়ের এদিন ধার্য করেন। রাষ্ট্রপক্ষের প্রত্যাশা, আসামিদের সর্বোচ্চ শাস্তি প্রদান করবেন আদালত। আসামিপক্ষের প্রত্যাশা ন্যায়বিচারের।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর এ মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায় ঘোষণা করেন বরগুনা জেলা দায়রা ও জজ মো. আছাদুজ্জামান। ১০ আসামির মধ্যে নিহত রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকাসহ ৬ জনকে মৃত্যুদণ্ড দেন আদালত।

গত ১৪ অক্টোবর এ মামলার দুই পক্ষের যুক্তিতর্কের শুনানি শেষে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান রায়ের জন্য দিন ধার্য করেন।

গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকণ্ড ঘটে। ওই বছর ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্ত ও অপ্রাপ্তবয়স্ক দু’ভাগে বিভক্ত করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জনকে আসামি করা হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, ‘এই মামলায় রাষ্ট্রপক্ষের ৭৫ সাক্ষীর মধ্যে ৭৪ জনকে আদালতে উপস্থাপন করতে সক্ষম হয়েছি। এছাড়া হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ৭ আসামি ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। সাক্ষী-প্রমাণ আমরা রাষ্ট্রপক্ষের পক্ষ থেকে আদালতে উপস্থাপন করেছি তাতে আদালতে আসামিদের সর্বোচ্চ শাস্তি হওয়ার সম্ভাবনা রয়েছে।’


ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৩৯২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন