সর্বশেষ
মঙ্গলবার ১০ই অগ্রহায়ণ ১৪২৭ | ২৪ নভেম্বর ২০২০

অর্থপাচার মামলায় জি কে শামীমের বিচার শুরু

মঙ্গলবার, নভেম্বর ১০, ২০২০

25.jpg
বিডিলাইভ ডেস্ক :

অর্থপাচার মামলায় যুবলীগের বহিষ্কৃত নেতা ও ঠিকাদার জিকে শামীম এবং তার ৭ দেহরক্ষীর বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় দায়ের করা মানি লন্ডারিং মামলায় বিচার শুরু হয়েছে।

মঙ্গলবার (১০ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত -১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।

 

গত ৪ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ তদন্ত শেষে আদালতে জি কে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এরপর গত ৫ অক্টোবর ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ মামলাটি বিচারের জন্য এ আদালতে বদলির আদেশ দেন।  একইসঙ্গে তদন্ত চলাকালীন সিআইডির আবেদনে জিকে শামীমের ১৯৪টি ব্যাংক হিসাব জব্দের আদেশ দেন আদালত।  

শামীমের সাত দেহরক্ষী হলেন-দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, সহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে গুলশান নিকেতনের ৫ নম্বর রোডের ১৩ নম্বর বাসায় জি কে শামীমের অফিসে অভিযান শুরু করে র‌্যাব। পরে দুপুর ১২টার দিকে একই রোডের তার বাসায় (১৪৪ নম্বর হোল্ডিং) অভিযান চালানো হয়। অভিযানের সময় সেখানেই অবস্থান করছিলেন জিজে শামীম। এ সময় তার সঙ্গে থাকা সাত সহযোগীকে গ্রেফতার করা হয়। শামীমের অফিস থেকে ১৬৫ কোটি টাকার এফডিআর চেকসহ নগদ ২ কোটি টাকা জব্দ করা হয়। শামীমের কাছে অস্ত্রও পায় র‌্যাব।

পরে তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও অর্থপাচার আইনে তিনটি মামলা হয়। মামলার এজাহারে শামীমকে চাঁদাবাজ, টেন্ডারবাজ, অবৈধ মাদক ও জুয়ার ব্যবসায়ী বলে উল্লেখ করা হয়।


ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ১০, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৩৬৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন