সর্বশেষ
মঙ্গলবার ৬ই মাঘ ১৪২৭ | ১৯ জানুয়ারি ২০২১

দিল্লিকে হারিয়ে পঞ্চম শিরোপা জিতল মুম্বাই

বুধবার, নভেম্বর ১১, ২০২০

২০.jpg
বিডিলাইভ ডেস্ক :

নিজেদের ইতিহাসের পঞ্চম শিরোপা জিতলো মুম্বাই ইন্ডিয়ান্স। ফাইনালের আগে এবারের আইপিএলে তিন বারের সাক্ষাতে তিন বারই মুম্বইয়ের কাছে হেরেছিল দিল্লি। দিল্লিকে ৫ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয়বার আইপিএল জিতে নিল মুম্বাই ইন্ডিয়ানস। সব মিলিয়ে রেকর্ড পাঁচ বার ট্রফি ঘরে তুলল মুম্বইয়ের দলটি। ২০০ তম আইপিএল ম্যাচ খেলতে নেমে ব্যাট হাতে রান সঙ্গে আইপিএল ট্রফি জিতে স্মরণীয় করে রাখলেন মুম্বাই ইন্ডিয়ানস অধিনায়ক রোহিত শর্মা।

মঙ্গলবার দুবাইয়ে ফাইনালে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালস অধিনায়ক শ্রেয়স আইয়ার। তবে শুরুতেই বল হাতে ট্রেন্ট বোল্টের দাপটে কোনঠাসা হয়ে পড়ে দিল্লি। প্রথম বলেই স্টোইনিসকে ডাগআউটে ফেরত্ পাঠান কিউই পেসার। আইপিএলের ফাইনালে যা প্রথমবার হল। রাহানেকে ফেরান বোল্টই। ফর্মে থাকা শিখর ধাওয়ান ১৩ বলে ১৫ রান করে জয়ন্ত যাদবের বলে বোল্ড হয়ে ফিরে যান। ২২ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে  দিল্লি। পরে দলকে খেলায় ফেরাতে হাল ধরেন অধিনায়ক স্রেয়াশ আইয়ার ও ঋষভ পন্ত। তৃতীয় উইকেটে ৯৬ রানের দায়িত্বশীল জুটি গড়েন তারা। ৩৮ বলে ৪টি চার ও দুই ছক্কায় ৫৬ করে ফেরেন ঋষভ পন্ত। এরপর অক্ষর প্যাটেলকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যান স্রেয়াশ আইয়ার। ইনিংসের শেষ বল পর্যন্ত খেলেন দিল্লির এ অধিনায়ক। তার ৫০ বলের ৬ চার ও এক ছক্কায় গড়া ৬৫ রানের দায়িত্বশীল ইনিংসে ভর করে ৭ উইকেটে ১৫৬ রান করে দিল্লি।  

টার্গেট নেমে ৪৫ রানে ফেরেন ওপেনার কুইন্টন ডি কক (২০)। দ্বিতীয় উইকেটে সুরাইয়াকুমার যাদবের সঙ্গে ৪৫ রানের জুটি গড়েন অধিনায়ক রোহিত। এরপর ইশান কিশানকে সঙ্গে নিয়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে রোহিত। এক পর্যায়ে ২২ বলে প্রয়োজন ছিল মাত্র ২০ রান। এসময় নর্টিজের বলে ললিত যাদবের দুর্দান্ত ক্যাচে পরিণত হয়ে সাজঘরে ফেরেন রোহিত। তার আগে ৫১ বলে ৫টি চার ও চারটি ছক্কার সাহায্যে করেন দলীয় সর্বোচ্চ ৬৮ রান।  পাঁচ নম্বর ব্যাটিংয়ে নেমে কাগিসো রাবাদার গতির বলে বোল্ড হয়ে ফেরেন কায়রন পোলার্ড। পরে উইকেটে থাকা ইশান কিশানের ব্যাটে জয় নিশ্চিত করে মুম্বাই। ইনিংসের শেষ পর্যন্ত খেলে ১৯ বলে অপরাজিত ৩৩ রান করেন ইশান।

ষষ্ঠবার আইপিএল ফাইনালে উঠে পাঁচ বার চ্যাম্পিয়ন হল মুম্বাই। ২০১৩, ২০১৫, ২০১৭,২০১৯, ২০২০ সালে আইপিএল ট্রফি ঘরে তুলল মুম্বাই ইন্ডিয়ানস।


ঢাকা, বুধবার, নভেম্বর ১১, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৬৩২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন