সর্বশেষ
শুক্রবার ১৭ই আষাঢ় ১৪২৯ | ০১ জুলাই ২০২২

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শ্বাসনালিতে অস্ত্রোপচার

বৃহস্পতিবার, নভেম্বর ১২, ২০২০

161.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রবীণ কলকাতার জনপ্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শ্বাসনালিতে সফল অস্ত্রোপচার (ট্র্যাকিয়োস্টমি) সম্পন্ন হয়েছে। তবে নতুন করে তার শারীরিক অবস্থার কোনও অবনতি হয়নি। বুধবার এই অস্ত্রোপচার করা হয়।

এক মাস ধরে বেলভিউ ক্লিনিকে ভর্তি আছেন সৌমিত্র। গত কয়েক দিন ধরে প্রবীণ ওই অভিনেতার শারীরিক অবস্থা কার্যত একই রকম ছিল। তাই মঙ্গলবারই চিকিৎসকরা জানিয়েছিলেন সৌমিত্রের শ্বাসনালিতে অস্ত্রোপচার করা হবে।

হাসপাতালের চিকিৎসক অরিন্দম কর জানিয়েছেন, পরবর্তী পদক্ষেপ হিসেবে সৌমিত্রের প্লাজমা থেরাপির চিন্তাভাবনা চলছে। যদি সব ঠিকঠাক থাকে বৃহস্পতিবারই এই থেরাপি করা হতে পারে।

তিনি আরও জানিয়েছেন, সৌমিত্রের শরীরের অন্যান্য মাপকাঠি ঠিকই রয়েছে। তবে তিনি খুবই দুর্বল। তার চিকিৎসায় কো-মর্বিডিটি সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াচ্ছে। আর সে কারণেই খুব সতর্কভাবে প্রতিটি পদক্ষেপ করতে হচ্ছে বলে জানান এ চিকিৎসক।

করোনায় গত কয়েক মাস শুটিং বন্ধ ছিল টলিউডে। নিয়মবিধি মেনে সম্প্রতি সৌমিত্র শুটিং শুরু করেছিলেন। কাজ করছিলেন তার ওপর তৈরি একটি তথ্যচিত্রে। এর মধ্যেই তিনি করোনা আক্রান্ত হয়ে পড়েন। পরে পরীক্ষায় নেগেটিভ ফল আসে।


ঢাকা, বৃহস্পতিবার, নভেম্বর ১২, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ১৩০৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন