সর্বশেষ
মঙ্গলবার ১৩ই মাঘ ১৪২৭ | ২৬ জানুয়ারি ২০২১

বিএনপি’র সন্ত্রাসী কর্মকান্ড বরদাশত করা হবে না : সেতুমন্ত্রী

শুক্রবার, নভেম্বর ১৩, ২০২০

000.jpg
বিডিলাইভ ডেস্ক :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সন্ত্রাসী কর্মকান্ড কোনো ভাবেই বরদাশত করা হবে না। গতকালের নাশকতা প্রমাণ করেছে বিএনপি তাদের চিরাচরিত অভ্যাস থেকে সরতে পারেনি। জনগণকে সঙ্গে নিয়ে এ ধরনের কর্মকাণ্ডের দাঁতভাঙা জবাব দেবে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার রাজধানীতে কয়েকটি বাসে আগুন দেওয়ার ঘটনা প্রসঙ্গে শুক্রবার (১৩ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘তাদের এই ধরনের সন্ত্রাসী চরিত্র নাশকতামূলক কর্মকান্ডের কারণে জনগণ তাদের বারবার প্রত্যাখ্যান করেছে। নিরীহ মানুষের জীবন সম্পদ হানির মাধ্যমে যারা ত্রাসের রাজত্ব কায়েম এর মধ্য দিয়ে রাজনৈতিক ফায়দা লোটার অপচেষ্টা চালাবে এটা তাদের পুরনো অভ্যাস।’

ওবায়দুল কাদের বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান হত্যা ষড়যন্ত্রের মধ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করে ক্ষমতা দখল করেছিল এবং রাজনীতিতে রাজনৈতিক নেতা-কর্মীদের উপর জেল জুলুম অত্যাচার নির্যাতন চালিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছিল। আন্তর্জাতিক পরিমন্ডল তাদেরকে একটি সন্ত্রাসী সংগঠন হিসেবে স্বীকৃতি দিয়েছিল। এখনো বিএনপি কোনো ধরনের গণতান্ত্রিক নিয়ম কানুন বিধি-নিষেধ তোয়াক্কা না করে তাদের নাশকতামূলক কর্মকান্ড করে যাচ্ছে। গতকালের ঘটনা সেটাই প্রমাণ করে।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে অংশ নেবে, প্রচারণাও চালাবে কিন্তু নির্বাচনের সময় এজেন্ট দেবে না। তাদের কৌশল নির্বাচনকে বিতর্কিত করা। বিএনপি জানে জনগণের ভোটে তারা জিততে পারবে না। এ উপনির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। তবে পুরনো আগুন সন্ত্রাসের পুনরাবৃত্তি ঘটানো হয়েছে। আগে যারা আগুন সন্ত্রাস চালাতো তারাই আবার আগুন সন্ত্রাস চালাচ্ছে।

কুমিল্লা ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, কুমিল্লা সিটি কর্পোরেশনে তারা জিতল, তারপর বলল যে আরো বেশি ভোটে জিততাম যদি সরকারি দল কারচুপি না করত। সিলেটের বেলাতেও একই বক্তব্য আরো বেশি ভোটে জিততাম? তারা জিতলে বলে আরো বেশিভোটে জিততাম আর হারলে তো সরকার হারিয়ে দিয়েছে, নির্বাচন কমিশন হারিয়ে দিয়েছে? এই হচ্ছে অবস্থা?

সেতুমন্ত্রী বলেন, ঢাকায় ভোটার উপস্থিতি আশানুরূপ হয়নি। করোনা ভীতির কারণে ঢাকা সিটিতে ভোটার উপস্থিতি কম। তবে সিরাজগঞ্জে ৫১ শতাংশ ভোট পড়েছে। যুবলীগের পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আগামীকাল যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হবে। আর আগামী সপ্তাহে দলের উপ-কমিটি ঘোষণা করা হবে।


ঢাকা, শুক্রবার, নভেম্বর ১৩, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৪৭৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন