সর্বশেষ
বৃহঃস্পতিবার ৮ই মাঘ ১৪২৭ | ২১ জানুয়ারি ২০২১

নেপালের বিপক্ষে পাঁচ বছর পর জয় বাংলাদেশ

শনিবার, নভেম্বর ১৪, ২০২০

26.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনার দীর্ঘ বিরতির পর মাঠে ফিরে বাংলাদেশ ফুটবল দল। নেপালের বিপক্ষে পাঁচ বছর পর জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। নেপালের বিপক্ষে দু’টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রথমটিতে ২-০ গোলের ব্যবধানে জয় পায় জামাল ভুঁইয়ার দল। বাংলাদেশের পক্ষে গোল দুটি করেছেন নাবিব নেওয়াজ জীবন ও মাহবুবুর রহমান।

শুক্রবার (১৩ নভেম্বর) দুর্দান্ত জয় এনে দেওয়ায় দলের জন্য ১০ লাখ টাকা বোনাস ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর সহসভাপতি ও জাতীয় টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই নেপালকে চেপে ধরেছিল বাংলাদেশ। তার ফলও পেয়েছে। ম্যাচের ১০ মিনিটেই স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাসে ভাসিয়েছেন আবাহনীর স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন। ডান দিক থেকে সাদউদ্দিনের ক্রসে চলন্ত বলে ডান পায়ে গোল করেছেন আবাহনীর স্ট্রাইকার।

প্রথমার্ধ শেষ হওয়ার আগে আরো কয়েকবার গোলের সুযোগ পেয়েছিল লাল সবুজরা। মোহাম্মদ ইব্রাহিম ও জীবন দুটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। নেপাল দলও দুইবার আক্রমণে এসেছিল। কিন্তু বাংলাদেশের রক্ষণ দেয়াল ভাঙতে পারেননি নাওয়াং শেরেস্তা-বিক্রম লামারা। ৫৫ মিনিটে ক্রস থেকে বিক্রম লামার প্লেসিং এক ডিফেন্ডারের পায়ে লেগে ক্রস বারের বাইরে দিয়ে যায়। বদলি নেমে সফল হন মাহবুবুর রহমান সুফিল। ৭৯ মিনিটে মধ্যমাঠ থেকে সোহেল রানার থ্রু থেকে বা প্রান্ত দিয়ে বল পেয়ে জালে বল পাঠান তিনি। অসাধারণ এই গোলের পর আনন্দে উদ্বেল হয়ে পড়েন সমর্থকরা। শেষ পর্যন্ত জয়ের হাসি নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

 

ঢাকা, শনিবার, নভেম্বর ১৪, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৪৪২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন