সর্বশেষ
মঙ্গলবার ১০ই অগ্রহায়ণ ১৪২৭ | ২৪ নভেম্বর ২০২০

সূচকের সামান্য উত্থান, লেনদেন কমেছে

সোমবার, নভেম্বর ১৬, ২০২০

high.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের নামমাত্র উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে।

সোমবার ডিএসই প্রধান মূল্য সূচক আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১২২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক দশমিক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৯৬ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, দর কমেছে ১৫৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮৬টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৯০ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৪০৭ কোটি ৫৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ১৯৭ কোটি ৭২ লাখ টাকার।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৩৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭১টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টির দর। আজ সিএসইতে ১৯ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


ঢাকা, সোমবার, নভেম্বর ১৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৮৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন