সর্বশেষ
শুক্রবার ২০শে অগ্রহায়ণ ১৪২৭ | ০৪ ডিসেম্বর ২০২০

দ্বিতীয় ম্যাচ ড্র, সিরিজ জিতলো বাংলাদেশ

বুধবার, নভেম্বর ১৮, ২০২০

25.jpg
বিডিলাইভ ডেস্ক :

মুজিববর্ষে আন্তর্জাতিক সিরিজ জয়ের আনন্দে ভাসছে বাংলাদেশ শিবির। দুই ম্যাচের সিরিজে নেপালকে ১-০ ম্যাচের ব্যবধানে হারালো জামাল ভুঁইয়ারা। সিরিজের প্রথম ম্যাচে ২-০ গোলে জয় পেয়ে এগিয়ে থাকা বাংলাদেশ আজ শেষ ম্যাচে গোল শূন্য ব্যবধানে ড্র করেছে।

দশ মাস পর মাঠে গড়িয়েছিলো ফুটবল। ফিটনেস আর করোনা নিয়ে শঙ্কা ছিলো দুই শিবিরেই। তবে, সব জল্পনা কল্পনা উড়িয়ে দিয়ে মাঠের ফুটবলে মন জুড়িয়েছে দর্শক-সমর্থকদের। ম্যাচটা জিততে পারেনি বাংলাদেশ। তবে, প্রথম ম্যাচের জয়ে সিরিজ পকেটে গেছে জামাল ভুইঁইয়াদেরই। আনন্দের তাই কমতি নেই লাল সবুজ শিবিরে। ম্যাচে খেলার কৌশল নিয়ে সমালোচনা আছে অনেক। কিন্তু, প্রধান কোচের জায়গায় দায়িত্ব সামলানো ওয়াটকিস ভাবছেন না সেগুলো নিয়ে। দিন শেষে ফলাফলটাই মুখ্য এ ইংলিশের কাছে। সিরিজ জয়ের এ আত্মবিশ্বাস পুঁজি করতে চান কাতার মিশনে।

সিরিজের প্রথম ম্যাচে জয় পাওয়ায় সমর্থকদের প্রত্যাশা ছিল আকাশচুম্বী। এই ম্যাচেও জয়ের আশা ছিল সবার। ম্যাচের আগে দলের হেড কোচ জেমি ডে করোনা আক্রান্ত হলেও জামাল ভুঁইয়ারা নেমেছিল জয়ের জন্যই। তবে প্রথম ম্যাচের মতো আক্রমণাত্মক ফুটবল খেলতে দেখা যায়নি লাল-সবুজ জার্সি ধারীদের। শেষ ম্যাচের একাদশে ছিল দুটি পরিবর্তন। গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে এ ম্যাচে পুরো সময় খেলানো হলেও বাদ পড়েছিলেন ডিফেন্ডার রিয়াদুল হাসান। তার পরিবের্তে একাদশে জায়গা হয় অভিজ্ঞ ইয়াসিন খানের। দুই দলের পাল্টা আক্রমণে প্রথমার্ধ্ব গোল শূন্য ড্র হলেও সমর্থকদের প্রত্যাশা ছিল শেষার্ধে গোল পাবে বাংলাদেশ। সেটি না হওয়া হতাশ হতে দেখা যায় দর্শকদের তবে সিরিজ জয়ের আনন্দ কিছুটা ভুলিয়ে দেয় আতশবাজি ফুটিয়ে সিরিজ জয় উদযাপন।

বাংলাদেশের ম্যানেজার আমের খান বলেন, 'আমি বাফুফের সকল কর্মকর্তাদের ধন্যবাদ জানাই, এমন একতা সিরিজ আয়োজনের জন্য। ফুটবল যে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা তা আবারো প্রমাণ করেছে সমথর্করা। এ ধরনের টুর্নামেন্ট আরো বেশি করে আয়োজন করতে হবে, এতে আমাদের দেশের ফুটবলের উন্নতি হবে।'

নেপাল সিরিজ শেষে এবার কাতার মিশনের জন্য প্রস্তুত হবে বাংলাদেশ। ৪ঠা ডিসেম্বর বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মরুর দেশটির মুখোমুখি হবে লাল সবুজের প্রতিনিধিরা।


ঢাকা, বুধবার, নভেম্বর ১৮, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ২৯৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন