সর্বশেষ
শুক্রবার ২০শে অগ্রহায়ণ ১৪২৭ | ০৪ ডিসেম্বর ২০২০

উরুগুয়ের বিপক্ষে জয়ে শীর্ষে ব্রাজিল

বুধবার, নভেম্বর ১৮, ২০২০

28.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বকাপ বাছাইয়ে আজকের ম্যাচে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে ব্রাজিল। এই জয়ে চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলে শীর্ষস্থান ধরে রাখলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ইনজুরি আর কোভিডে লণ্ডভণ্ড ব্রাজিল দলটা। নেইমার-কৈতিনিয়ো-ক্যাসেমিরোসহ দলের প্রায় ৭ ফুটবলার মাঠের বাইরে। প্রতিবেশি দেশ উরুগুয়ের বিপক্ষে তাদের মাটিতে মাঠে নামাটা মোটেও সহজ ছিল না তাদের। 

ম্যাচের শুরু থেকেই দুই দলই বেশকিছু গোছানো আক্রমণ করেছিল। কিন্তু গোল আসছিল না। এর মধ্যে গ্যাব্রিয়েল জেসুসের নেওয়া দুরূহ কোণ থেকে নেওয়া শট ঠেকিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক। কিছুক্ষণ পর দারউইন নুনেসের শট ক্রসবারে লাগলে নিশ্চিত গোল হজম করা থেকে বেঁচে যায় ব্রাজিল।

প্রথম গোল পেতে তাদের অপেক্ষা করতে হয় ৩৪ মিনিট পর্যন্ত। ডানপ্রান্ত থেকে ক্রস বাড়িয়েছিলেন গ্যাব্রিয়েল হেসুস, ডি-বক্সের ভেতরে ঠিকঠাক ক্লিয়ার করতে পারেনি উরুগুয়ে। ফলে ফাঁকায় পেয়ে যান মিডফিল্ডার আর্থুর মেলো। নিকটবর্তী ডিফেন্ডারকে পাশ কাটিয়ে বাম পাশের পোস্ট দিয়ে বল জালে জড়ান মেলো।

গোল হজম করে ম্যাচে সমতা ফেরাতে মরিয়া হয়ে পড়ে উরুগুয়ে। কিন্তু উল্টো ৪৫ মিনিটের সময় দ্বিতীয় গোল হজম করে তারা। ডি-বক্সের বাইরে পাওয়া ফ্রি-কিক থেকে বল পান রেনান লোদি। তার বাড়ানো ক্রসে মাথা ছুঁইয়ে ব্যবধান দ্বিগুণ করেন রিচার্লিসন। এ গোলের ফলে প্রথমার্ধেই যেন ম্যাচের ফল ঠিক করে ফেলে ব্রাজিল।

দ্বিতীয়ার্ধে ফিরে নিজের প্রথমার্ধের ধারেকাছেও খেলতে পারেনি উরুগুয়ে। উল্টো ৭১ মিনিটের সময় লাল কার্ড দেখেন কাভানি। যার ফলে দশজনের দলে পরিণত হয় উরুগুয়ে। তবে এ সুযোগ কাজে লাগাতে পারেনি ব্রাজিল, ম্যাচে হয়নি আর কোনো গোল।

এই নিয়ে চার ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। সমান ম্যাচে ৩ জয় ও ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। ৪ ম্যাচে ২ জয় ও ২ হার নিয়ে পাঁচে নেমে গেছে উরুগুয়ে। আরেক ম্যাচে কলম্বিয়াকে ৬-১ গোলে উড়িয়ে দেওয়া ইকুয়েডর ৯ পয়েন্ট নিয়ে আছে তিনে।


ঢাকা, বুধবার, নভেম্বর ১৮, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৩১০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন