সর্বশেষ
মঙ্গলবার ৭ই বৈশাখ ১৪২৮ | ২০ এপ্রিল ২০২১

৪ রুটে ফেরি চলাচল বন্ধ, মাঝ নদীতে ৭ ফেরি

মঙ্গলবার, ডিসেম্বর ৮, ২০২০

21.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে মাঝ পদ্মায় আটকে আছে সাতটি ফেরি। কুয়াশার ঘনত্ব কমে আসলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সোমবার (৭ ডিসেম্বর) মধ্যরাত থেকে এসব নৌপথে ফেরি চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ। এছাড়া বর্তমানে পাটুরিয়া ও শিমুলিয়া ঘাট এলাকায় সাড়ে ছয় শতাধিক যানবাহন নৌপথ পার হওয়ার অপেক্ষায় রয়েছে।

এ তথ্য নিশ্চিত করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুস সালাম বলেন, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে সব ধরনের ফেরি চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কুয়াশার মাত্রা এতটাই বেশি যে, দৃষ্টি সীমার বস্তুটিও দেখা সম্ভব হচ্ছে না। মাঝ পদ্মায় তিনটি ফেরি নোঙর করে আছে। এ কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশার মাত্রা নিয়ন্ত্রণে আসার পর ফেরি চলাচল পুনরায় চালু করা হবে।

এছাড়া বিআইডব্লিউটিসির শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক সাফায়েত আহমেদ জানান, হঠাৎ মাঝ নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে গেছে। এর ফলে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। মাঝ পদ্মায় চারটি ফেরি যাত্রী ও যানবাহন নিয়ে নোঙর করে আছে। কুয়াশার ঘনত্ব কমলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হবে।-অর্থসূচক


ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ৮, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৫৪১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন