সর্বশেষ
সোমবার ৬ই বৈশাখ ১৪২৮ | ১৯ এপ্রিল ২০২১

পারসন অব দ্য ইয়ার’ বাইডেন-কমলা : টাইম ম্যাগাজিন

শুক্রবার, ডিসেম্বর ১১, ২০২০

25.jpg
বিডিলাইভ ডেস্ক :

জো বাইডেন ও কমলা হ্যারিসকেই ২০২০ সালের ‘পারসন অব দ্য ইয়ার’হিসেবে বেছে নিয়েছে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ম্যাগাজিন টাইম।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় ২০২০ সালের সেরা ব্যক্তিত্ব হিসেবে যৌথভাবে এ দুজনের নাম ঘোষণা করে টাইম ম্যাগাজিন। যুক্তরাষ্ট্রের নির্বাচনে ইতিহাস গড়ে প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার ফলশ্রুতিতে তাদের এই স্বীকৃতি।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্যা গার্ডিয়ান জানায়, এবারে এ স্বীকৃতির জন্য সম্ভাব্য আলোচনায় ছিলেন করোনা মোকাবেলায় সম্মুখ সারির যোদ্ধারা, যারা মহামারিতে ঝুঁকি নিয়ে কাজ করেছেন। তাদের সঙ্গে দৌড়ে ছিলেন যুক্তরাষ্ট্রের সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসি। এছাড়া, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামও ছিল সংক্ষিপ্ত তালিকায়। সম্ভাব্য তালিকায় ছিলেন বাইডেন ও কামালা। তবে সবকিছু পেছনে ফেলে টাইমের পারসন অব দ্য ইয়ার নির্বাচিত হলেন বাইডেন। তার সঙ্গে এ সম্মাননা দেয়া হয়েছে কামালাকেও। যুক্তরাষ্ট্রের ইতিহাসে তিনিই প্রথম নারী ও আফ্রিকান বংশোদ্ভূত প্রথম ভাইস প্রেসিডেন্ট।

এক ভিডিওতে যুক্তরাষ্ট্রভিত্তিক সাময়িকীটির প্রধান সম্পাদক এডওয়ার্ড ফেলসেনথাল বলেন, আগামী চার বছর তাদের (বাইডেন-হ্যারিস) জন্য ব্যাপক পরীক্ষার হতে যাচ্ছে। আমরা সবাই দেখবো, তারা যা প্রতিশ্রুতি দিয়েছিলেন, সেই একতা তারা আনতে পারেন কিনা?

১৯২৭ সাল থেকে বর্ষসেরা ব্যক্তিত্বের প্রচলন শুরু করে মার্কিন সাময়িকীটি। মার্কিন যুক্তরাষ্ট্রের চার্লস লিন্ডবার্গ সর্বপ্রথম এ স্বীকৃতি লাভ করেন। তিনি ছিলেন একজন বিমান চালক, প্রকৌশলী ও পুলিৎজার পুরস্কার বিজয়ী ব্যক্তি।

 

ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ১১, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৫০৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন